ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

মধুর ক্যান্টিনে প্রতিবন্ধীদের জন্য র‌্যাম্প নির্মাণ করলো ছাত্রলীগ

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:২৯, ৩ ডিসেম্বর ২০১৯

‘অধিগম্য আগামীর পথে’ স্লোগানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ঢালুপথ-র‍্যাম্প নির্মাণ কাজের উদ্বোধন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এর মধ্য দিয়ে দেশব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে র‌্যাম্প নির্মাণ কর্মসূচির উদ্বোধন হলো। 

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবসে ছাত্রলীগ র‍্যাম্প নির্মাণ কাজের উদ্বোধন করে।

কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) লেখক ভট্টাচার্য। এসময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয়,ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদস্য চিবল সাংমাসহ কয়েকজন শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ঢালুপথ নির্মাণের বিষয়ে আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করে। সে লক্ষ্যে আমাদের প্রতিবন্ধী শিক্ষার্থীরা যেন কোনোভাবে পিছিয়ে না পড়ে, সেজন্য দেশের সব বিশ্ববিদ্যালয় ও কলেজে ঢালু পথ নির্মাণের উদ্যোগ গ্রহণের বিষয়ে প্রত্যেক ইউনিটকে আহ্বান জানিয়েছি। রাজনীতির আঁতুড়ঘর মধুর ক্যান্টিনে যেন প্রতিবন্ধী শিক্ষার্থীরা অনায়াসে প্রবেশ করতে পারে সেজন্য ঢালু পথ নির্মাণ করা হয়েছে।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন,বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের নির্বিঘ্ন ও স্বতঃস্ফূর্ত চলাচল নিশ্চিতের লক্ষ্যে এই কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। স্বাভাবিকভাবে পথ চলতে পারে সেজন্য আমরা বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ঢালু পথ নির্মাণের উদ্যোগ গ্রহণে সব ইউনিটকে আহ্বান জানিয়েছি।

ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে সদস্য পদে নির্বাচন করা যোশীয় সাংমা চিবল বলেন, আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শতভাগ প্রতিবন্ধী ব্যক্তিবান্ধব বাংলাদেশ চাই এবং এই প্রতিবন্ধীবান্ধব বাংলাদেশ উপহার দেয়ার জন্য সমাজের প্রতিবন্ধকতা দূর করার অভিযানে বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা অগ্রগণ্য হয়ে থাকবে।

কেআই/এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি