ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মরার ওপর খাড়ার ঘা, দুশ্চিন্তায় ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ৮ আগস্ট ২০১৯

ফাইনালের বিতর্ক থাকলেও বিশ্বকাপ ঘরে তুলে আনন্দে মাতে ইংলিশরা। সেই ফুরফুরে মেজাজ নিয়ে অ্যাশেজ শুরু করলেও সিরিজের প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে হেরে বসে চ্যাম্পিয়নরা। সেই দুঃস্মৃতি আরও বাড়াতে মরার ওপর খাড়ার ঘা হয়ে এসেছে দুই পেসার জিমি অ্যান্ডারসন ও মার্ক উডের জোড়া ইনজুরি।  

মাঠে নেমেই চোটে পড়েছেন পেসার অ্যান্ডারসন। ইনজুরিতে পড়ে প্রথম টেস্ট পুরোপুরি খেলতে পারেননি তিনি। দ্বিতীয় টেস্টেও দর্শক সারিতে থাকতে হবে তাকে। এমনকি ডানহাতি বিধ্বংসী এ পেসার কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন তা নিয়ে এখনও দুশ্চিন্তায় ভুগছে ইংল্যান্ড। অন্যদিকে মাঠে নামার আগেই শেষ হয়ে গেছে উডের অ্যাশেজে খেলার স্বপ্ন! 

এরইমধ্যে আরেকটা ধাক্কা খেতে হল স্বাগতিকদের। জিমি-উডের পর এবার ইনজুরির শিকার হলেন তরুণ পেসার ওলি স্টোন। যাকে অ্যান্ডারসনের বিকল্প পেসার হিসেবে ভাবা হচ্ছিল। কিন্তু ১৪ আগস্ট লর্ডস টেস্টে এই উঠতি তারকাকেও একাদশে পাচ্ছে না ইংলিশরা। জিমি না থাকায় স্টোনকে বিকল্প ভেবেছিল ইংল্যান্ড। কিন্তু এখন তো সে সুযোগও থাকল না।

অবশ্য অ্যাশেজ শুরুর কয়েকদিন আগেই টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছে স্টোনের। আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডসে একমাত্র টেস্টে খেলেছিলেন তিনি। তাইতো জিমির ইনজুরির পর আশায় বুক বেঁধেছিলেন স্টোন। কিন্তু আপাতত স্বপ্নের সমাধী হয়ে গেল তার। অন্তত দুই সপ্তাহ মাঠে নামতে পারবেন না তরুণ এই পেসার। 

বুধবার অনুশীলন চলাকালীন কোমরে ব্যথা পেয়েছেন। স্টোনও ছিটকে যাওয়ায় দ্বিতীয় টেস্টে জিমির বিকল্প হিসেবে দলে কাকে সুযোগ দিবে, আপাতত এ নিয়েই দুশ্চিন্তায় ম্যানেজমেন্ট। তবে বিশ্বকাপ জেতানো ক্যারিবিয় বংশোদ্ভূত দীর্ঘদেহী পেসার জোফরা আর্চারের সুযোগ পাওয়ার খবর শোনা যাচ্ছে। 

এনএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি