ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত : ১৮:৩৩, ১ ডিসেম্বর ২০১৮

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান/ইঞ্জিনিয়ারিং) বিবিএ ও বিফার্ম কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ছাড়াই সবগুলো ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ‘সি’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে চার ইউনিটের ভর্তি পরীক্ষার কার্যক্রম শেষ হয়। এর আগে শুক্রবার (৩০ নভেম্বর) বিকেল  সাড়ে ১০ থেকে ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩০ নভেম্বর) সকালে ‘এ’ ইউনিটে মোট ১৭টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিটে মোট ২৫টি কেন্দ্রে এবং শনিবার (১ ডিসেম্বর) সকালে ‘সি’ ইউনিটে মোট ১১টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিটে মোট ৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা শুরুর পর কেন্দ্রসমূহের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন। হল পরিদর্শন শেষে তিনি বলেন, যেকোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সবকটি কেন্দ্রেই ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ ভ্রাম্যমান আদালত। কোনো অনিয়মের খবর পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এ বছর বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৪৮ হাজার ৭১৯ জন পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। যেখানে আসন প্রতি লড়েছে প্রায় ৬০ জন।

কেআই/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি