ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদন শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫১, ২২ অক্টোবর ২০১৮

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান/ইঞ্জিনিয়ারিং) বিবিএ ও বিফার্ম কোর্সের ১ম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

সোমবার সকাল ১০টায় শুরু হওয়া এই আবেদন গ্রহণ চলবে ১৪ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। আগামী ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (অ্যাকাডেমিক) মো. মাকসুদুর রহমান কর্তৃক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্যটি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৪ নভেম্বর পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন কার্যক্রম অব্যাহত থাকবে। আবেদন ফি ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করতে হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫৫০ টাকা।

এ বছর বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের অধীনে ৪টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান শাখা থেকে উত্তীর্ণ ছাত্রছাত্রীগণ ‘এ, বি, সি, ডি ইউনিটে’ এবং মানবিক ও বাণিজ্য শাখা থেকে উত্তীর্ণ ছাত্রছাত্রীগণ শুধুমাত্র ডি ইউনিটে আবেদন করতে পারবে।

২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা, উপজাতি কোটা, পোষ্য কোটা এবং বিকেএসপি কোটায় শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ে মোট ১৫টি বিভাগে ৮০৫ জন শিক্ষার্থী এ বছর ভর্তি হওয়ার সুযোগ পাবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.mbstu.ac.bd) এ পাওয়া যাবে।

কেআই/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি