ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

মারধরের শিকার জাবির কোটা সংস্কার আন্দোলনকারী

প্রকাশিত : ১৬:১৫, ২ জুলাই ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী এক কর্মীকে মারধর ও শারীরিকভাবে লাঞ্ছিত করেছে শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা।

সোমবার বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ ঘটনা ঘটে।

লাঞ্ছনার শিকার রাজিব আহমেদ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ৪৩তম ব্যাচ ও মওলানা ভাসানী হলের আবাসিক শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচী পালনের উদ্দেশ্যে বেলা ১১টার দিকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক শাকিলুজ্জামান জাতীয় পতাকা হাতে গ্রন্থাগারের সামনে উপস্থিত হন। পরে তিনি গ্রন্থাগারের দুই তলায় সাধারণ ছাত্রদের মিছিলে অংশ নিতে আহ্বান জানাতে যান।

এসময় ছাত্রলীগের সহ-সভাপতি মামনুর রশিদ ও নাহিদ হোসেনের নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী সেখানে যান। তারা শাকিলুজ্জামানকে টেনে-হিঁচড়ে গ্রন্থাগার থেকে বের করেন।

এসময় রাসেল আহমেদ ছাত্রলীগকে বাধা দিলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে চড় থাপ্পক ও লাথি মেরে ফেলে দেয়।

এসময় শাকিলুজ্জামানের হাতে থাকা জাতীয় পতাকা কেড়ে নেয় ছাত্রলীগ নেতারা। পরে ছাত্রলীগের দুইজন কর্মী শাকিলুজ্জামানকে টেনে মওলানা ভাসানী হলে নিয়ে যায় এবং সেখানে তাকে আটকে রাখে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মোহাম্মদ জুলকারনাইন বলেন, ‘শাকিলকে তুলে নেওয়া হয়নি। তার সঙ্গে আমার কথা হয়েছে। যদি এরকম কোন অভিযোগ পাই তাহলে যথাযথ ব্যবস্থা নিবো।’

শাখা ছাত্রলীগ সভাপতি জুয়েল রানা বলেন, ‘মিছিলে ছাত্রদল ও শিবির থাকবে বলে আমরা আগেই খবর পেয়েছিলাম। তাই মিছিল করতে দেওয়া হয়নি।’

শান্তিপূর্ণ কর্মসূচীতে ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট, প্রগতিশীল ছাত্রজোট। এর প্রতিবাদে সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করা হবে বলে জানান তারা।

প্রসঙ্গত, গত শুক্রবার সন্ধ্যা থেকে কেন্দ্রীয় গ্রন্থাগার, আবাসিক হলসমূহ ও ক্যাম্পাসের বিভিন্ন স্থানে কোটা আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত শিক্ষার্থীদের হুমকি দিয়ে আসছে জাবি ছাত্রলীগের নেতাকর্মীরা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি