ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মার্কেটিংয়ে সুষ্ঠু ব্যবস্থাপনা অর্থনীতির প্রাণ ফেরাতে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫, ১২ আগস্ট ২০২০

ডিজিটাল মার্কেটিংয়ের সুষ্ঠু ব্যবস্থাপনা জাতীয় অর্থনীতির প্রাণ ফিরিয়ে দিতে পারে বলে মন্তব্য করেছেন বিশ্লেষকরা। সম্প্রতি ‘করোনাকালীন সময়ে ডিজিটাল মার্কেটিং ব্যবস্থাপনা’ শীর্ষক ভার্চুয়াল সেশনে বক্তারা এ কথা বলেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী ও বাংলাদেশ এগ্রিবিজনেস সোসাইটির মেম্বার নিয়ামুল ইসলাম এবং আবাসসুম আলি মাঈশা-র উপস্থাপনায় বাংলাদেশ এগ্রিবিজনেস সোসাইটি কর্তৃক এ সেশনটি অনুষ্ঠিত হয়।।

আলোচনায় প্যানেলিস্ট হিসেবে সংযুক্ত ছিলেন- প্রফেসর ডঃ মোঃ মাহবুবুল আলম, তথ্য ও প্রযুক্তি গবেষক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। সজিব সাহা, অ্যাসোসিয়েট প্রফেসর ডিপার্টমেন্ট অফ এগ্রিবিজনেস এন্ড মার্কেটিং, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। আবু জাফর আহমেদ মুকুল, উদ্যোক্তা গবেষক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং রাজু আহমেদ, চিফ রিপোর্টার, গাজী টেলিভিশন।

সূচনা বক্তব্যে সঞ্চালক নিয়ামুল ইসলাম বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং এর পরিচিতি ও প্রয়োজন তুলে ধরেন।

অনুষ্ঠানের মূল পর্বে ইউনিভার্সিটি অফ কুইন্সল্যান্ড এর রিসার্চ ফেলো জনাব সাহা বাংলাদেশ ডিজিটাল মার্কেটিং ব্যবস্থার চিত্র ও বাস্তবায়নে আমাদের করণীয় বর্ণনা করেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি গবেষক প্রফেসর ডঃ মাহবুবুল আলম ডিজিটাল মার্কেটিং ব্যবস্থাপনা বাস্তবায়নে বিভিন্ন চ্যালেঞ্জ ও সমস্যার চিত্র তুলে ধরেন।

অনুষ্ঠানের উপস্থিত উদ্যোক্তা গবেষণায় প্রধানমন্ত্রীর ফেলোশিপ প্রাপ্ত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা গবেষক জনাব আবু জাফর আহমেদ মুকুল ই-কমার্সে নতুন উদ্যোক্তা তৈরিতে করণীয় এবং গ্রামীণ জনপদে  ডিজিটাল মার্কেটিং জনপ্রিয় করে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ বর্ণনা করেন।

তাছাড়াও অনুষ্ঠানটিতে মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন গাজী টেলিভিশনের চিফ রিপোর্টার রাজু আহমেদ। ই-কমার্স খাতের উন্নয়ন এবং জনপ্রিয়তা বাড়াতে মিডিয়াকর্মীদের করণীয় বিশদভাবে বর্ণনা করেন তিনি।

এছাড়া প্ল্যাটফর্মের কোর গ্রুপের সম্মানীত সদস্যসহ প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞরা তাদের মতামত তুলে ধরেন। সংলাপে সরকারি কর্মকর্তা, যুব প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ব্যাক্তিখাতের উদ্যোক্তা, সমাজকর্মী, পেশাজীবী, গণমাধ্যমকর্মীসহ নাগরিক সমাজের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি