ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দুর্নীতির অভিযোগ

মালয়েশিয়ার প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৯, ১৯ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:০০, ১৯ অক্টোবর ২০১৮

মালয়েশিয়ার প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদিকে গতকাল বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে। আজ শুক্রবার তাকে আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও লাখ লাখ মার্কিন ডলার বিদেশে পাচারের অভিযোগ এনেছে দেশটির সরকার।

চলতি বছরের মে মাসের জাতীয় নির্বাচনে জাহিদের দল ইউনাইটেড মালেস ন্যাশনাল অর্গানাইজেশন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন জোটের কাছে পরাজিত হয়। দলটির তৎকালীন প্রধান ও প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব রাজাক এরপরই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। এরপরই জাহিদকে দলীয় প্রধানের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু গতকাল বৃহস্পতিবার তাকে আটকের পর দুর্নীতি দমন কমিশন ক্ষমতার অপব্যবহারের অভিযোগে আট দফা, অপরাধমূলক বিশ্বাসভঙ্গে ১০ দফা এবং অর্থপাচারের অভিযোগে ১০ দফা অভিযোগ আনে।

আজ শুক্রবার সকালে জাহিদকে আদালতে হাজির করা হয়েছে। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে জাহিদের বিরুদ্ধে এসব অভিযোগ আনা হয়েছে বলে দাবি ইউনাইটেড মালেস ন্যাশনাল অর্গানাইজেশনের সমর্থকদের।

উল্লেখ্য, এর আগে দেশটির প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার স্ত্রীর বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ এনেছে দুর্নীতি দমন কমিশন। নাজিব ও তার স্ত্রী বর্তমানে এসব মামলায় জামিনে রয়েছেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি