ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

‘মি-টু’ ঝড়ে উড়ে গেল আকবরের মন্ত্রিত্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ১৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ২২:৪৯, ১৭ অক্টোবর ২০১৮

‘মি-টু’ ঝড়ের প্রতিক্রিয়ায় ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ হারাতে হলো এম জে আকবরকে। বেশ কয়েকজন নারী তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রকাশ্যে আনলে শেষ পর্যন্ত প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন মোদি মন্ত্রীসভার অন্যতম প্রভাবশালী এই সদস্য। তবে ব্যক্তিগত জায়গা থেকে আদালতে অভিযোগকারীদের সঙ্গে লড়বেন বলে জানিয়েছেন আকবর।

মি-টু ক্যাম্পেইন যতই বড় আকারে প্রসারিত হচ্ছে ততই ভারতের প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনছেন নারীরা। তারই ধারাবাহিকতায় অন্তত ২০ জন নারী সম্প্রতি এম জে আকবরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন। সাংবাদিক হিসেবে কর্মরত অবস্থায় এসব নারী আকবরের দ্বারা যৌন নির্যাতনের শিকার হয়েছেন বলে অভিযোগ তাদের।

এমন অভিযোগের প্রেক্ষিতে শেষ পর্যন্ত আজ বুধবার প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন এম জে আকবর। পদত্যাগের পর এক বক্তব্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

এর আগে অভিযোগকারী নারীদের মধ্যে অন্যতম সাংবাদিক প্রিয়া রামানির বিরুদ্ধে গত সোমবার আদালতে মানহানির মামলা করেছেন সাবেক এই প্রতিমন্ত্রী। আদালতে ‘ব্যক্তিগত অবস্থান’ থেকে বিচার পেতে দাপ্তরিক দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন এম জে আকবর। তিনি বলেন, “যেহেতু আমি ব্যক্তিগত অবস্থান থেকে বিচারিক আদালতের কাছে আবেদন করেছি তাই পদ থেকে সরিয়ে দাঁড়িয়ে আমার বিরুদ্ধে আনা মিথ্যা অভিযোগের বিষয়ে ন্যায়বিচার যাওয়াটাই আমার কাছে সঠিক মনে হয়েছে”।

 সূত্র : এনডিটিভি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি