ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মিরসরাইয়ে দুর্ঘটনা গেটম্যানের অবহেলায়, ৪ সদস্যের তদন্ত কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৮, ২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৩:৪৯, ২ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় যাত্রীবাহী একটি বাসের দুই যাত্রী নিহত ও ২০ জন আহত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার সাংবাদিকদের বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, গেটম্যানের দায়িত্বে অবহেলার কারণে দুর্ঘটনা ঘটেছে বলে আমরা শুনেছি। বাকিটা তদন্ত করে দেখা হবে। 

বারইয়ারহাট মৎস্য আড়তের ব্যবসায়ী দিদারুল আলম বলেন, গেটম্যান প্রায়ই এই সময়ে ঘুমে থাকেন, তার অবহেলার কারণে অতীতেও দুর্ঘটনা ঘটে। আজও তিনি ঘুমে ছিলেন। সিগনাল না দেওয়ায় এবং গেট না ফেলায় এ দুর্ঘটনা ঘটে। 

প্রসঙ্গত, আজ ভোরে উপজেলার বারইয়ারহাট রেল ক্রসিং এলাকায় ট্রেনের ধাক্কায় এস আলম পরিবহনের দুই যাত্রী নিহত ও ২০ জন আহত হন। জানা গেছে, ট্রেনের ধাক্কায় প্রায় পাঁচশো মিটার দূরে গিয়ে পড়েছে বাস। একেবারেই দুমড়ে-মুচড়ে গিয়ে।

স্থানীয়রা এ ঘটনায় জানায়, রেলওয়ের এ অংশে যে গেটম্যান রয়েছেন, তার অবহেলার কারণেই এমন দুর্ঘটনা ঘটে।

মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মকর্তা দিদারুল হক জানান, এ ঘটনায় ২০ জনেরও বেশি আহত হয়েছেন। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রেলওয়ের ওই ক্রসিংয়ে গিয়ে অভিযুক্ত গেটম্যান মো. আরিফকে পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত এস আলম পরিবহনের যাত্রী এক বিজিবি কর্মকর্তা জানান, বাসটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসে। যাত্রী ছিল ৩০ জনের মতো।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি