ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মুজিববর্ষে বাংলাদেশে আসবে ম্যানচেস্টার ইউনাইটেড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৬, ২৫ নভেম্বর ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে ঘিরে ইতিমধ্যে নানা উদ্যোগ নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ক্রিকেটে বিশ্ব একাদশের সঙ্গে এশিয়া একাদশের খেলা আয়োজনের কথা জানা গেছে একদিন আগে।

এবার ‘মুজিববর্ষে’ প্রীতি ম্যাচ খেলতে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ঢাকায় আসার কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শুধু ম্যানচেস্টার ইউনাইটেডই নয়, তাদের প্রতিপক্ষ হিসেবে থাকবে ইউরোপেরই বড় কোনো ক্লাব।

আগামী বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত নানা কর্মসূচির মধ্যে দিয়ে দেশ ও দেশের বাহিরে পালিত হবে মুজিববর্ষ। তারই অংশ হিসেবে ২০২০ সালের জুনে ঢাকায় প্রীতি ম্যাচ খেলতে আসবে দলটি।

তবে তাদের প্রতিপক্ষ কে হবে তা এখনো চূড়ান্ত হয়নি। হতে পারে সেটি মেসির বার্সোলোনা, কিংবা নেইমার, এমবাপ্পেদের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই অথবা ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস।

এ ব্যাপারে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি গণমাধ্যমকে জানান,‘দু-একদিনের মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের একটি প্রতিনিধি দল ঢাকা আসবে বলে বাফুফে সূত্রে জেনেছি। একইসঙ্গে, ম্যানচেস্টার ইউনাইটেড এলে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গেও প্রীতি ম্যাচ খেলতে পারে বলে আভাস দিয়েছেন তিনি’

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের চার সদস্যের একটি দল আগামী মঙ্গলবার (২৬ নভেম্বর) ঢাকায় আসবে। একদিনের সফরে তারা ভেন্যু, হোটেল, যোগাযোগ ব্যবস্থাসহ অন্যান্য বিষয় খতিয়ে দেখবে।’

এ ম্যাচের তারিখ বা প্রতিপক্ষ ঠিক করতে আরো সময় লাগবে। ইউরোপের আরো বড় ক্লাবের সঙ্গে এজেন্টরা যোগাযোগ করছে। যার মধ্যে জুভেন্টাস, পিএসজির মতো দলও আছে বলে জানান বাফুফের সাধারণ সম্পাদক।

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে ৩৬টি আন্তর্জাতিক এবং ৪৮টি জাতীয় প্রতিযোগিতার আয়োজন করা হবে। থাকবে অন্যান্য অনুষ্ঠানও। আন্তর্জাতিক প্রতিযোগিতার ক্ষেত্রে ফুটবল, ক্রিকেট, হকি, কাবাডি, হ্যান্ডবল ও শুটিংকে প্রাধান্য দেওয়া হচ্ছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বঙ্গবন্ধুর নামে তিনটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। টুর্নামেন্ট তিনটি হলো বঙ্গবন্ধু সাফ ফুটবল, বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৫ ফুটবল।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি