ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

মূল্যসংশোধনের পর ফের ঊর্ধ্বমুখী ধারায় পুঁজিবাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫০, ৬ মার্চ ২০১৮

মূল্যসংশোধনের পর ফের ঊর্ধ্বমুখী ধারায় ফিরেছে দেশের পুঁজিবাজার। সূচক ও লেনদেন বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১১৬টির, আর ৫০টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৮৪৭ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪২৬ কোটি ৯০ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ৭২টির, আর ৩৩টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৩০ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।
   
ডেলটা ব্র্যাক হাউজিং
ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৭ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


লাফার্জ-হোলসিম
লাফার্জ-হোলসিম বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৩ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
আলিফ ইন্ডাস্ট্রিজ, লংকাবাংলা ফাইন্যান্স ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।   


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ৭ মার্চ প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ারের স্বাভাবিক লেনদেন শুরু হবে। আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।  

    
শেয়ার বিক্রির ঘোষণা
ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের একজন উদ্যোক্তা-পরিচালক ৩০ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি হবে।  


শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস এবং বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।  

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি