ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মেডিকেলে ভর্তি শুরু ১৭ অক্টোবর, ক্লাস ১ জানুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৩, ১০ অক্টোবর ২০১৭

আগামী ১৭ অক্টোবর থেকে সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত তিন হাজার ৩১৮ জন ছাত্রছাত্রীর ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে। যা চলবে ২৮ অক্টোবর পর্যন্ত।আর ১লা জানুয়ারী থেকে ক্লাস শুরু হবে ।

স্বাস্থ্য অধিদফতর সূত্রমতে,ভর্তিকৃত ছাত্র-ছাত্রীরা নীতিমালা অনুসারে পর্যায়ক্রমে তিনবার মাইগ্রেশনের মাধ্যমে অন্য মেডিকেল কলেজে বদলি হতে পারবে।

মোট তিন হাজার ৩১৮ আসনের মধ্যে সাধারণ আসন তিন হাজার ২২১টি, মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা  এবং মুক্তিযুদ্ধার নাতি-নাতনির জন্য ৬৭টি এবং পশ্চাদপদ জনগোষ্ঠীর জন্য ২০টি আসন সংরক্ষিত।

ভর্তিতে যা লাগবে:

এসএসসি ও এইচএসসি ও সমমানের পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট, এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষার সনদপত্র/প্রশংসাপত্র, জেলা কোটার দাবির ক্ষেত্রে স্থানীয সিটি কর্পোরেশনের মেয়র/পৌরসভার চেয়ারম্যান/ইউনিযন পরিষদের চেয়ারম্যান/ওযার্ড কমিশনা প্রদত্ত নাগরিক সনদপত্র। চার কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি। পার্বত্য জেলার উপজাতীয় প্রার্থীর ক্ষেত্রে সার্কেল চিফ এবং জেলা প্রশাসকের সনদ ও অ-উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে সার্কেল চিফ বা জেলা প্রশাসকের সনদপত্র। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সার্টিফিকেট দাখিল করতে হবে।

/এম/এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি