ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মোংলায় দুই সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৭, ২১ জুন ২০২০

মোংলায় বিয়ের প্রলোভন দেখিয়ে স্বামী পরিত্যক্তা ও দুই সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগে উঠেছে একই এলাকার এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় ধর্ষণের শিকার দাবি করে তানিয়া বেগম (২৪) নামের ওই নারী অভিযুক্ত ধর্ষক শাকিল হাওলাদারের নামে অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ দায়েরের ৬দিন অতিবাহিত হলেও পুলিশের এ ব্যাপারে তেমন কোন তৎপরতা নেই এবং মামলাও রেকর্ড করেননি বলে অভিযোগ তানিয়া ও তার পরিবারের। 

এ বিষয়ে মোংলা থানার এসআই মো. আহাদ আহম্মদ বলেন, ‘এটি অনৈতিক ও অসামাজিক কার্যকলাপ নাকি ধর্ষণ সেটি নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এদিকে ঘটনা ধাপা চাপা দিতে স্থানীয় প্রভাবশালী জনৈক শাহজাহানসহ কয়েকজন উঠে পড়ে লেগেছেন বলেও অভিযোগ উঠেছে।

থানায় দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, উপজেলার চিলা ইউনিয়নের দক্ষিণ হলদিবুনিয়া গ্রামের ইসমাইল হাওলাদারের ছেলে শাকিল হাওলাদার (২৭) দীর্ঘদিন ধরে প্রতিবেশী মুনসুর শেখের স্বামী পরিত্যক্তা মেয়ে তানিয়াকে (২৪) কুপ্রস্তাব ও শারীরিক সম্পর্কসহ বিয়ের প্রলোভন দিয়ে আসছিল। এরপর গত ১৩ জুন রাত সাড়ে ১১টার দিকে তানিয়ার ঘরে ঢুকে তাকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে ওই যুবক। 

এ ঘটনায় পরদিন ১৪ জুন মোংলা থানায় একটি অভিযোগ দায়ের করেন তানিয়া। এরপর পর থেকে তানিয়া ও তার মামা ফরহাদ শেখকে নানা ধরনের হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করছে শাকিল ও তার বাবা ইসমাইলসহ স্থানীয় প্রভাবশালীরা। এমন অবস্থায় নিরাপত্তাহীনতায় তানিয়া ও তার মামা বাড়িঘর ফেলে অন্যত্র আশ্রয় নিয়েছেন।

এদিকে প্রভাবশালী ওই চক্রটি এ ঘটনা মাত্র ৫ হাজার টাকায় মীমাংসার জন্য তানিয়া ও তার মামা ফরহাদ শেখকে নানাভাবে চাপ সৃষ্টি করে চলেছেন বলেও অভিযোগ রয়েছে।   

এদিকে, ধর্ষণের পর থেকে শাকিল গা ঢাকা দিয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। এ বিষয়ে কথা বলার জন্য শাকিলকে পাওয়া না গেলেও তার বাবা ইসমাইল হাওলাদার বলেন, ‘আমার ছেলে এ ঘটনা ঘটিয়েছে কী-না তা আমি জানিনা। তবে অন্যলোক দিয়ে তার কাছে জিজ্ঞাসা করা হলে ছেলে শাকিল এ ঘটনার সাথে জড়িত নন বলে দাবি করেছেন।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি