ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মোদিকে ক্ষমা চাইতে বললেন মনমোহন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯, ১২ ডিসেম্বর ২০১৭

কংগ্রেস নেতা মনিশংকরের বাড়িতে পাকিস্তানের সাবেক সেনা কর্মকর্তার সঙ্গে বৈঠকে গুজরাট নির্বাচন নিয়ে টুঁ শব্দটিও হয়নি বলে দাবি করেছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। এসময় তিনি বলেন, রাজনৈতিক সুবিধা পেতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেভাবে মিথ্যে কথা বলছেন, তাতে ব্যথিত হয়েছি। এই মন্তব্যের জন্য তার অবশ্যই ক্ষমা চাওয়া উচিত।

মনমোহন বলেন, গুজরাটে হেরে যাওয়ার আতঙ্কে প্রধানমন্ত্রী খড়কুটো আঁকড়ে ধরতে চাইছেন। আশা করছি প্রধানমন্ত্রী তার পদের যোগ্য পরিণতিবোধ ও গরিমা বজায় রাখবেন। জাতির কাছে ক্ষমা চেয়ে প্রধানমন্ত্রী পদের সম্মান পুনরুদ্ধার করবেন। এসময় মনমোহন বলেন, ‘‘নৈশভোজে ভারত-পাকিস্তান সম্পর্কের বিষয়েই কথা সীমাবদ্ধ ছিল। গুজরাটের প্রসঙ্গই ওঠেনি। সাবেক সেনাপ্রধানের মতো তিনিও কালি ছোঁড়ছেন বলে অভিযোগ আনেন তিনি।

তিনি আরও বলেন, আইয়ারের বাড়িতে যে বৈঠকের দিকে মোদি আঙুল তুলেছেন, সেটি ছিল সাবেক পাক পররাষ্ট্রমন্ত্রী খুরশিদ মেহমুদ কাসুরির সম্মানে এক নৈশভোজ। একটি আলোচনা সভায় দিল্লি এসেছিলেন কাসুরি। ৬ ডিসেম্বরের নৈশভোজে মনমোহন সিং, প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি, প্রাক্তন সেনাপ্রধান জেনারেল দীপক কাপুর, প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী নটবর সিং উপস্থিত ছিলেন।

অপরদিকে গুজরাটে প্রচারে গিয়ে রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী কখনও পাকিস্তান নিয়ে কথা বলেন, কখনও চীন-জাপান নিয়ে কথা বলেন। গুজরাটের ভোটে গুজরাট নিয়েই কিছু বলুন। গুজরাট নিয়েতো কিছু বলছেন না, বলছেন কংগ্রেস নিয়ে। 

রোববার মোদি অভিযোগ করে বলেন যে, পাক সেনাবাহিনীর প্রাক্তন ডিজি গুজরাটের ভোটে নাক গলাচ্ছেন। পাকিস্তানের লোকেরা মণিশঙ্কর আইয়ারের বাড়িতে বৈঠক করছেন।

সূত্র: এনডিটিভি

এমজে/ এআর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি