ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মৌলভীবাজারে ডাক্তারদের শ্রদ্ধা ও ভালোবাসায় প্রদীপ প্রজ্জ্বলন

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:০১, ২৭ এপ্রিল ২০২০ | আপডেট: ১১:১৩, ২৭ এপ্রিল ২০২০

(ছবি- একুশে টেলিভিশন)

(ছবি- একুশে টেলিভিশন)

সনাতন ধর্মালম্বীদের একটি বিশেষ দিন হলো অক্ষয় তৃতীয়া। এটি বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয় তিথি। সনাতন ধর্মালম্বীরা বিশ্বাস করেন, এই দিনে কোন শুভকাজ করলে এটি অনন্তকাল অক্ষয় থাকে। আর এই বিশেষ দিনে মৌলভীবাজারের আজিমেরুর ভোজবল গ্রামে বিশ্বব্যাপী করোনায় ফন্ট লাইনের যোদ্ধা ডাক্তারদের প্রতি শ্রদ্ধা ও শুভকামনা জানিয়ে সহস্র প্রদীপ প্রজ্জ্বলন করেছেন গোবর্দ্ধনধারী সেবা সংঘের সদস্যরা। গতকাল রোববার সন্ধ্যায় শ্রীশ্রী গোর্বদ্ধনধারীর মন্দির  প্রাঙ্গণে গোবর্দ্ধনধারী সেবা সংঘের প্রতিষ্টাতা মাধবপদ গোস্বামী ডাক্তারদের নামে প্রদীপ প্রজ্জ্বলন করে এর উদ্বোধন করেন।
 
এ সময় নিরাপদ দুরত্বে সেবা পরিষদের সদস্য বিষ্ণুপদ ধর এর পরিচালনায় সংগঠনের সদস্যরা সহস্র প্রদীপ প্রজ্জ্বলন করেন। প্রদীপ প্রজ্জ্বলন করে সবাই দুই ঘণ্টা পাশে বসে ডাক্তারদের জন্য প্রার্থনা করেন। প্রদীপ নিভে যাওয়ার পর গোবর্দ্ধনধারী দেবতার সামনে ডাক্তারদের নামে জয়ধ্বনী ও উলুধ্বনী দেয়া হয়। পরে বিশ্বের সকল করোনা আক্রান্ত মানুষের সুস্থতা কামানায় এবং এর প্রার্দুভাব থেকে বিশ্বকে রক্ষা করার জন্য বিশেষ প্রার্থনা করা হয়। 

(ছবি- একুশে টেলিভিশন)

সেবা সংঘের প্রতিষ্টাতা  মাধবপদ গোস্বামী জানান, বিশ্বে মানুষ সৃষ্টি করেছেন সৃষ্টিকর্তা। আর সষ্টার পরে মানুষকে সুরক্ষা করেন বিশ্বের ডাক্তাররা। এই দূযোর্গে নিজেদের জীবনের ঝুঁকি নিয়েই ডাক্তাররা মানুষকে সুস্থ করার জন্য প্রাণপন চেষ্টা করছেন। অনেকে মানুষকে সুস্থ করতে গিয়ে প্রাণও দিয়েছেন। তাই এই মুহুর্তে ফন্ট লাইলের যোদ্ধা হিসেবে ডাক্তারদের জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি