ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ম্যাটিসকে বরখাস্ত করতে পারেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৭, ১৬ সেপ্টেম্বর ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিসকে বরখাস্ত করতে পারেন বলে খবর বেরিয়েছে। সম্প্রতি প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে প্রেসিডেন্টের সম্পর্কে মারাত্মক টানাপড়েনের মধ্যে এ খবর এল।

নিউইয়র্ক টাইমস ও লস অ্যাঞ্জেলেস সূত্রে জানা যায়, নভেম্বরে অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনের পর ম্যাটিসকে বরখাস্ত করতে পারেন।

পত্রিকা ‍দুটি জানায়, ট্রাম্পের সঙ্গে ম্যাটিসের সম্পর্ক দিন দিন খুবই খারাপ পর্যায়ে চলে যাচ্ছে এবং মতপার্থক্য তীব্র হচ্ছে। ট্রাম্প প্রশাসন ও কংগ্রেসের বেশ কয়েকজন কর্মকর্তার বরাত দিয়ে পত্রিকা দুটি আরো বলেছে, ম্যাটিস নিজেও পদত্যাগ করতে পারেন, আবার ট্রাম্প তাকে বরখাস্তও করতে পারেন। জিম ম্যাটিসের চেয়ে আরও বেশি অনুগত কাউকে প্রতিরক্ষামন্ত্রীর পদে বসাতে চান ট্রাম্প।

এদিকে ট্রাম্প প্রশাসনে ম্যাটিসকে সবচেয়ে বেশি মডারেট মন্ত্রী হিসেবে মনে করা হয় এবং ম্যাটিসকে প্রতিরক্ষামন্ত্রী নিয়োগ দেওয়ার সময় তাকে ‘ম্যাড ডগ’ আখ্যায়িত করে ট্রাম্প গর্ব প্রকাশ করেছিলেন।

সম্প্রতি ওয়াশিংটন পোস্টের সাংবাদিক বব উডওয়ার্ড তার ‘ফেয়ার: ট্রাম্প ইন দ্যা হোয়াউট হাউজ’ বইয়ে লিখেছেন, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে হত্যার নির্দেশ দিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। কিন্তু সে নির্দেশ বাস্তবায়ন করেন নি ম্যাটিস। এ জায়গা থেকেই দুজনের মধ্যে মতপার্থক্যের সৃষ্টি হয়েছে।

সূত্র: পার্সটুডে।

এমএইচ/ এসএইচ/

     


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি