ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

ম্যাথুজ-চান্দিমালের জোড়া শতকে শ্রীলঙ্কার বড় লিড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫০, ২৬ মে ২০২২ | আপডেট: ১৬:২০, ২৬ মে ২০২২

দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দিনেশ চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে ঢাকা টেস্টে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে বড় লিডই নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা।

চতুর্থ দিনের শেষ সেশনের খেলা চলছে, ১৬৫.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৫০৬ রান করেছে শ্রীলঙ্কা। অর্থাৎ ১৪১ রানের লিড নিয়েছে সফরকারীরা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের তৃতীয় দিন শেষে ৫ উইকেটে ২৮২ রান করেছিলো শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুজ ৫৮ ও দিনেশ চান্দিমাল ১০ রানে অপরাজিত ছিলেন।

চতুর্থ দিনের প্রথম সেশনে ব্যাট হাতে দাপট দেখিয়েছিলেন ম্যাথুজ-চান্দিমাল। তাই প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার রান ছিল ৫ উইকেটে ৩৬৯। ৫ উইকেট হাতে নিয়ে ৪ রানে এগিয়ে ছিলো লঙ্কানরা। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৬৫ রান।

দ্বিতীয় সেশনেও দাপট অব্যাহত রাখেন ম্যাথুজ ও চান্দিমাল। আর এই সেশনেই সেঞ্চুরি তুলে নেন দু’জনে। অবশ্য চা-বিরতির পরই চান্দিমাল ১২৪ রানে করে এবাদতের শিকার হন তামিমের হাতে ক্যাচ দিয়ে। আর এর পরই ডিকওয়েলা (৯) ও জয়াবিক্রমাকে (০) তুলে নিয়ে নিজের টেস্ট ক্যারিয়ারের ১৯তম পাঁচ উইকেট শিকার করেন সাকিব আল হাসান।

মাঝে ১০ রান করা রমেস মেন্ডিসকে লেগ বিফোরের ফাঁদে ফেলে চতুর্থ উইকেট শিকার করেন এবাদত। আর আশিথাকে রান অউট করে শ্রীলঙ্কার প্রথম ইনিংস গুটিয়ে দেন মুশফিক ও সাকিব। তবে ম্যাথুজ অপরাজিত থাকেন ১৪৫ রানে।

ম্যাথুজের হার না মানা এই ইনিংসে ছিল ১২টি চার ও দুটি ছক্কার মার। আর চান্ডিমালের ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছক্কা। 

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি