ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রঙে রঙিন একুশের জন্মদিনের উৎসব (ভিডিও)

মানিক শিকদার, একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৭, ১৪ এপ্রিল ২০২২

বাঙালির চিরায়ত উৎসবের রঙে রঙিন হয়ে শুরু হলো একুশে টেলিভিশনের জন্মদিনের উৎসব। পরিবর্তনের অঙ্গীকার নিয়ে একুশ শতকের প্রথম লগ্নে যাত্রা শুরু। নতুন প্রজন্মের টেলিভিশন অনেক চড়াই উৎরাই অতিক্রম করে পূর্ণ করেছে ২২ বছর। ২৩ বছরে পদার্পণের শুভক্ষণে একুশের সাথে একাত্ম হন সরকারের মন্ত্রী, রাজনীতিক, শিক্ষাবিদসহ বিশিষ্টজনেরা। সবার প্রত্যাশা, মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবে একুশে টেলিভিশন। 

একুশ মানে মাথা নত না করা। ২০০০ সালের ১৪ এপ্রিল, বাঙালির চিরায়ত উৎসব নববর্ষের দিনে একুশে টেলিভিশনের যাত্রা শুরু। ২২ বছরে চলার পথ মসৃণ ছিলো না। তবে সবসময় মাথা উচু করেই দাঁড়িয়ে আছে একুশে। 

২৩ বছরে পদার্পণ উপলক্ষে প্রধান নির্বাহী কর্মকতা পীযূষ বন্দ্যোপাধ্যায় অতিথিদের নিয়ে কেক কাটেন একুশের স্টুডিওতে। উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করীম, নৌপরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ বিশিষ্ট জনেরা।

বিশিষ্টজনদের প্রত্যাশা, মুক্তিযুদ্ধের চেতনা আর গণমানুষের মুখপাত্র হিসেবে একুশ তার আপন আলোয় পথ চলবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, “বঙ্গবন্ধ্যা কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। এই অগ্রযাত্রায় একুশ আমাদের সঙ্গে সব সময় ছিল, আছে এবং থাকবে নিশ্চয়ই।”

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, “একুশ তার ২১ শেষ করে ২৩-এ পদাপর্ণ করল, অভিনন্দন। আমরা আনন্দবোধ করছি, কারণ একুশে আমাদের বাঙালির মূল পরিচয় তুলে ধরার চেষ্টায় বিগত ২২ বছর যাবত নিরন্তন চেষ্টা চালিয়ে যাচ্ছে।”

মৎস ও প্রাণি সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, “একুশের উপর অনেক আঘাত এসেছে। আমার সৌভাগ্য, একুশকে যখন বন্ধ করে দেওয়ার সকল প্রকার ষড়যন্ত্র কোর্ট পর্যন্ত গড়িয়ে ছিল সেদিন একুশের পক্ষে একজন আইনজীবী হিসেবে দাঁড়াবার সুযোগ আমার হয়েছিল।”

একুশে টেলিভিশনের সিইও বলেন, বাঙালি সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি অসাম্প্রদাকি বাংলাদেশ গড়তে একুশে টেলিভিশন কাজ করে যাচ্ছে। আগামীতে অনুষ্ঠান ও সংবাদে বৈচিত্র্য আসবে বলেও জানান তিনি।

একুশে টেলিভিশনের সিইও পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, “আগামী দিনের সফল যে অগ্রযাত্রা যার নেতৃত্বে হচ্ছে একুশে টেলিভিশন সেই সাফল্যের যাত্রায় শরীক হতে চায়, সহায়ক হতে চায়, ভূমিকা রাখতে চায়।”

দীর্ঘ ২৩ বছরের পথচলায় দর্শক, বিজ্ঞাপনদাতা, ক্যাবল অপারেটরসহ শুভানুধ্যায়ীদেরও ধন্যবাদ জানায় একুশে পরিবার।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি