ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রমজানে নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক থাকবে: কৃষিমন্ত্রী

প্রকাশিত : ২০:৪৩, ২৫ এপ্রিল ২০১৯

পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সচেষ্ট থাকবেন বলে আশ্বস্ত করেছেন ব্যবসায়ী নেতারা। এ ছাড়াও বাণিজ্য মন্ত্রণালয় থেকে প্রতিদিন বিভিন্ন বাজারের মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। ফলে আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য অস্বাভাবিক হবে না বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। 

বৃহস্পতিবার সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে একাধিক সম্পূরক প্রশ্নের জবাবে এ তথ্য জানান কৃষিমন্ত্রী। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির অনুপস্থিতিতে সংসদে তার পক্ষে প্রশ্নের উত্তর দেন কৃষিমন্ত্রী।

তিনি জানান, পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার নিয়ন্ত্রণে রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নেতৃত্বে প্রতিদিন দু’টি করে মোট ১৪টি টিম ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পর্যবেক্ষণ কাজে নিয়োজিত রয়েছে। বাজার মনিটরিং টিম বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার নিয়মিতভাবে পরিদর্শন করে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্য, মজুদ ও সরবরাহ পরিস্থিতি সম্পর্কে তথ্য সংগ্রহ করে থাকেন।

কোনোরূপ অস্বাভাবিক অবস্থা/পরিস্থিতি হলে সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে থাকে। এ টিম ব্যবসায়ীদের প্রেষণ প্রদান এবং প্রয়োজনে জরিমানাসহ অন্যান্য শাস্তি আরোপ করে থাকে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি