ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

রাজধানীতে বিজ্ঞান অলিম্পিয়াড শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮, ২৬ জানুয়ারি ২০১৮

সারাদেশের স্কুল, কলেজের ছয় শত শিক্ষার্থীদের নিয়ে রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়  শুরু হয়েছে বিজ্ঞান অলিম্পিয়াড। শুক্রবার সকালে ৯টায় প্রতাকা উত্তরণের মাধ্যমে অনুষ্ঠানের কর্য়ক্রম শুরু হয়। এখন চলছে পরীক্ষা।

বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ফার্স্ট সিকিউরিটি ইসমালী ব্যাংক আয়োজনে নবম বারের মতো চলছে এ উৎসব। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার এটিএন বাংলা, বনিকবার্তা, রেডিও ভূমি। 

সারা দেশের স্কুল ও কলেজের ছয় শত শিক্ষার্থীরা অভিভাবকদের সাথে নিয়ে হাজির হয়েছে  বিজ্ঞান উৎসবে।  ২০১০  সালে প্রথমবার  শুরু হয় বিজ্ঞান অলিল্পিয়াড। ২০১৮ সালের ১২ জানুয়ারি বিভাগীয় পর্যায়ে ৩০ কেন্দ্র পরীক্ষা দিয়ে বিজয়ী হয়ে  জাতীয় পর্যায় অংশ নিতে হয়েছে শিক্ষার্থীদের।  বিকালে বিভিন্ন অলিম্পিয়াডসের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে । বিকেলে সমাপনী অনুষ্ঠানে সেরা প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে  দেওয়া হবে।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আলী আসগর বলেন, পরীক্ষা পাসের বা ভালো চাকরি পাওয়ার জন্য বিজ্ঞান শিক্ষা নয়। বিজ্ঞান মানে সাহসিকতা, সৃজনশীলতা ও স্বাধীনতা। এ স্বাধীনতা চিন্তার স্বাধীনতা।

উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিজ্ঞান অলিল্পিয়াড সমন্বয়কারী  অধ্যাপক ড. নাঈম চৌধুরী, বিজ্ঞান অলিল্পয়াডের সভাপতি অধ্যাপক আলী আসগর, ফার্স্ট সিকিউরিটি ইসমালী ব্যাংকের ডিএমডি মো. মোস্তাফা খায়ের প্রমুখ।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি