ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাজশাহীতে করোনা ও উপসর্গে ৩ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:১২, ২৬ জুন ২০২০

রাজশাহীতে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে ও সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে দুইজন। অপরজনের নিজ বাড়িতে মৃত্যু হয়। এদের মধ্যে একজন করোনাক্রান্ত ছিলেন। অপর দু’জন জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন।   

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, ‘দুইজন বৃহস্পতিবার রাতে মারা যান দু’জন। তারা হলেন, নওগাঁর হারুন অর রশীদ (২৫) ও রাজশাহী নগরের ঘোড়ামারা এলাকার বুলবুলি (৬০)। এদের মধ্যে হারুনুর রশীদের করোনা পজিটিভ ছিল। তিনি রাজশাহী সংক্রামক ব্যধি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আর বুলবুলি উপসর্গ আইসিইউতে ভর্তি ছিলেন।’

অপরজন, কৃষ্ণ কমল দত্ত (৮৫) নামে এক প্রবীণ আইনজীবী। আজ শুক্রবার সকাল ১০টার দিকে নগরীর কুমারপাড়া কালী মাতার মন্দির সংলগ্ন এলাকায় নিজ বাড়িতে তিনি মারা যান। খবর পেয়ে স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করেছে। স্বাস্থ্যবিধি মেনে তার সৎকার করা হবে। 

বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন বলেন, ‘বোয়ালিয়া থানার পাশে কৃষ্ণ কমল দত্তের বাড়ি। দীর্ঘদিন ধরে ওই বাড়িতে একা বসবাস করছেন তিনি। মনোমালিন্যের কারণে তার স্ত্রী বাবার বাড়িতে বসবাস করেন। তাদের কোন সন্তানও নেই। মারা যাওয়ার সময় তিনি একটি প্লাস্টিকের চেয়ারে বসে ছিলেন। করোনা ভাইরাসে আক্রান্ত থাকতে পারেন সন্দেহে তার নমুনা সংগ্রহ করা হয়েছে।’

এদিকে রাজশাহীতে করোনাক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১১ জনে। এর মধ্যে নগরীতে আক্রান্ত ২৭৩ জন। আক্রান্তদের মধ্যে ৩৩১ জন হোম আইসোলেশনে ও ৫ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। 

আক্রান্ত বিবেচনায় স্বাস্থ্য দপ্তরের নতুন নির্দেশনা অনুযায়ী রাজশাহী নগরী করোনা রেড জোনে পড়েছে বলে জানান সিভিল সার্জন ডা. এনামুল হক। 

শুক্রবার সকালে এক প্রতিবেদনে ডা. এনামুল জনান, ‘গত ২৪ ঘন্টায় ৫৪ জন জনেরা করোনা শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৪১১ জনে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশী নগরে ২৭৩ জন। এছাড়াও বাঘায় ১৫, চারঘাটে ১৫, পুঠিয়ায় ১২, দুর্গাপুরে ৭, বাগমারায় ১৫, মোহনপুরে ২৩, তানোরে ২২, পবায় ২৬ ও গোদাগাড়ীতে ৩ জন। 

রাজশাহী জেলায় সরকারি হিসেবে এখন পর্যন্ত মারা গেছেন ৭ জন। এর মধ্যে নগরীতে তিনজন আর বাঘা , চারঘাট, মোহনপুর  ও পবায় একজন করে। এছাড়াও জেলায় এ পর্যন্ত সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৬৮ জন। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি