ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

রাজশাহীতে সুস্থ ঘোষণার পরদিন করোনা রোগির মৃত্যু

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৫৩, ২২ জুন ২০২০

সুস্থ ঘোষণার পরের দিন রাজশাহীর চারঘাটে করোনায় আক্রান্ত এক রোগির মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ৫টার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান। করোনা শনাক্ত হওয়ার ১৮ পর তিনি মারা গেছেন বলে জানান রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক।

মৃত মনসুর রহমানের (৩৮) বাড়ি চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নের ঝিকরা গ্রামে। তিনি পাবনার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রতিষ্ঠানের গাড়ি চালক ছিলেন। 

সরদহ ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান মধু জানান, ‘করোনা পজেটিভ আসার পর হোম আইসোলেশনে থেকে তিনি চিকিৎসা নিয়েছেন। করোনা শনাক্ত হওয়ার ১৮ দিন পর তিনি সুস্থ হয়েছেন বলে স্থানীয় প্রশাসন তার বাড়ি লকডাউন খুলে দেয়। পরদিন তিনি মারা যান।’

সিভিল সার্জন ডা. এনামুল হক বলেন, ‘গত ২০ জুন তার সর্বশেষ নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। পরের দিন তাকে সুস্থ ঘোষণা করে তার বাড়ির লকডাউন খুলে দেয়া হয়। তবে তার হার্টের সমস্যা ছিল। হার্টেরও চিকিৎসা নিচ্ছিলেন তিনি। মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের পরামর্শ দেয়া হয়েছে।’

এদিকে, সোমবার সকালে রাজশাহী সিভিল সার্জন অফিসের পাঠানো প্রতিবেদনে জানানো হয়, রোববার রাত পর্যন্ত রাজশাহীতে ২৬০ জন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৯ জন। মারা গেছেন চারজন। 

করোনাক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি নগরে ১৩৯ জন। এছাড়া বাঘায় ১৫, চারঘাটে ১৫, পুঠিয়ায় ১২, দুর্গাপুর ৭, বাগমারায় ১৩, মোহনপুরে ২৩, তানোরে ১৭, পবায় ১৭ ও গোদাগাড়ীতে ২ জন।

ডা. এনামুল হক বলেন, ‘এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫৯ জন। এর মধ্যে নগরে ১০, বাঘায় ৩, চারঘাটে ৬, পুঠিয়ায় ৯, দুর্গাপুরে ৩, বাগমারায় ৫, মোহনপুরে ৫, তানোরে ১৩ ও পবায় ৫ জন।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত জেলায় চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরে ৩, বাঘায় ১ ও মোহনপুরে একজন। তবে সোমবার সকালে চারঘাটে একজন মারা গেছেন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা পাঁচজনে দাঁড়িয়েছে।’

সিভিল সার্জন অফিসের তথ্য মতে, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১ হাজার ৯৬৮ জনকে। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৯৫৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় সিলেট ফেরত একজনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি