ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

রানার অটোমোবাইলসের আইপিও লটারি ড্র অনুষ্ঠিত

প্রকাশিত : ২২:২১, ৫ মার্চ ২০১৯

রানার অটোমোবাইলসের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও)র লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে নির্ধারিত আবেদনের চেয়ে প্রায় ২০ গুণ বেশি আবেদন জমা পড়ে। ফলে প্রত্যাশার চেয়ে অতিরিক্ত আবেদন জমা পড়ায় গতকাল সোমবার লটারি ড্রয়ের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

রাজধানীর মতিঝিলে এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে কোম্পানিটির আইপিও লটারির ড্র্র সম্পন্ন হয়। এতে উপস্থিত ছিলেন রানার অটোমোবাইলসের ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসাইন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজুল হক চৌধুরী, প্রধান অর্থ কর্মকর্তা নজরুল ইসলাম এফসিএ, কোম্পানি সচিব মিজানুর রহমান প্রমুখ।

এছাড়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ, আইডিএলসি, লংকা বাংলা ইনভেস্টমেন্ট, স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংকারসহ বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত ৩১ জানুয়ারি রানার অটোমোবাইলস বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদন সংগ্রহ শুরু করে। আবেদন চলে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। গত বছরের ৬ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৩তম কমিশন সভায় রানার অটোমোবাইলসের আইপিও অনুমোদন দেওয়া হয়।

রানার অটোমোবাইলস পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। আইপিওর মাধ্যমে সংগৃহীত টাকায় কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ২২ পয়সা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ৫৫ টাকা ৭০ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া এনএভি ৪১ টাকা ৯৪ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট। আর রেজিস্ট্রার টু দি ইস্যু হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি