ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাবন বধ দেখার সময় ট্রেনে কাটা পড়ে ৫০ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৮, ১৯ অক্টোবর ২০১৮ | আপডেট: ০৮:১৫, ২০ অক্টোবর ২০১৮

ভারতে বিজয়ার অনুষ্ঠানে ট্রেন লাইনের ওপর দাঁড়িয়ে রাবণ বধ অনুষ্ঠান দেখার সময় ট্রেনে কাটা পড়ে ৫০ জন ব্যক্তি নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০০ জন। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

এনডিটিভি’র এক প্রতিবেদনে বলা হয়, পাঞ্জাব প্রদেশের অম্রিতসরে ট্রেন লাইনের ওপর দাঁড়িয়ে রাবন বধ অর্থ্যাত তীর-ধনুক দিয়ে রাবন পোড়ানো দেখছিলেন হিন্দু ও সনাতন ধর্ম্বাবলম্বীরা। এসময় দুইটি ভিন্ন ট্র্যাকে বিপরীত দিক থেকে আসা দুইটি ট্রেনে কাটা পরে এই হতাহতের ঘটনা ঘটে।

অম্রিতসরের জোদা ফটক এলাকার ঐ রেল লাইনের খুব কাছেই পোড়ানো হচ্ছিল রাবণের প্রতিকৃতিকে। এসময় আতশবাঁজির শব্দে ট্রেনের শব্দ চাপা পরে যায়। ফলে ট্রেন আসার বিষয়টি পারেননি কেউই।

অম্রিতসরের পুলিশ কমিশনার এসএস শ্রিভাস্তব জানান, “ঘটনাস্থলেই ৫০ জন নিহত হয়েছেন। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। এখান থেকে আমরা লোকজন সরিয়ে দেওয়ার চেষ্টা করছি”।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বার্তা সংস্থা আইএএনএস বলছে, ঘটনাস্থলে অন্তত ৭০০ মানুষ ছিলেন। আর আহত ও নিহতদের মাঝে আছে শিশুরাও। ঘটনাস্থলে থাকা এক প্রত্যক্ষদর্শী এই ঘটনার জন্য স্থানীয় প্রশাসনকে দায়ী করে বলেন, “ট্রেন আসার কোন সতর্কতাই দেওয়া হয়নি। স্থানীয় প্রশাসন এবং পূজা কমিটি এর জন্য দায়ী। তাদের উচিত ছিলো টেন দুইটিকে থামতে বাধ্য করা”।

এদিকে আহতদের প্রতি উদ্ধারকাজ সরাসরি তদারকি করতে ঘটনাস্থলের জন্য রওনা দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী আমারিন্দার সিং। শহরের সকল সরকারি-বেসরকারি হাসপাতাল খোলা রাখার নির্দেশ দিয়েছেন তিনি। এক টুইট বার্তায় তিনি বলেন, “আমার সরকার প্রত্যেক নিহত ব্যক্তির স্বজনদের পাঁচ লক্ষ রুপি করে দেবে। যারা সরকারি বেসরকারি হাসপাতালে চিকিতসাধীন আছেন তাদের চিকিৎসার ব্যয়ও সরকার বহন করবে। জেলা প্রশাসনকে জরুরি ভিত্তিতে সবকিছুতে মোতায়েন রাখা হয়েছে”।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস///   

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি