ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

রাবির ভর্তি আবেদন বাছাইয়ের তালিকা প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৯, ১৭ সেপ্টেম্বর ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রাথমিক আবেদনে দুই লাখ ৮৫ হাজার ৫৬ শিক্ষার্থীর মধ্য থেকে উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে এক লাখ ৬০ হাজার আবেদনকারীর তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত ফি পরিশোধ করতে হবে।  

সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ফল প্রকাশ করা হয়।

গত ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত চলে প্রাথমিক আবেদন প্রক্রিয়া চলে। প্রাথমিক এ আবেদনে চার হাজার ১৭৩  (কোটা ব্যতিত) আসনের বিপরীতে আবেদন করেছেন মোট দুই লাখ ৮৫ হাজার ৫৬ শিক্ষার্থী।

এদের মধ্যে ‘এ’ ইউনিটে ৫৬ হাজার ৪০৭, ‘বি’ ইউনিটে ৩৭ হাজার ৬০৪, ‘সি’ ইউনিটে ৬১ হাজার ২৩৪, ‘ডি’ ইউনিটে ৬০ হাজার ২৯৩ ও ‘ই’ ইউনিটে ৬৯ হাজার ৫১৮ শিক্ষার্থী আবেদন করেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ অক্টোবর।

খাদেমুল ইসলাম মোল্যা বলেন, ‘প্রাথমিক আবেদনকারীদের মধ্য থেকে উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে এ তালিকা প্রকাশ করা হয়েছে। ২৩ সেপ্টেম্বরের মধ্যে তাদের নির্ধারিত ফি জমা দিতে হবে। এই সময়ের মধ্যে তালিকাভুক্ত সব শিক্ষার্থী ফি জমা না দিলে পরবর্তীতে অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে। এভাবে তিনটি ধাপে ভর্তির আবেদন সম্পন্ন হবে।’

আবেদন ফি-

প্রকাশিত তালিকায় স্থান প্রাপ্ত প্রার্থীদের নির্ধারিত ফি আগামী ২৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে পরিশোধ করতে হবে। ‘এ’ ও ‘সি’ ইউনিটের জন্য ১২৫৪ টাকা, ‘বি’ ইউনিটের জন্য ৭২৬ টাকা, ‘ডি’ ইউনিটের জন্য ৯৯০ টাকা এবং ‘ই’ ইউনিটের জন্য ১১২২ টাকা নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এছাড়া, ভর্তি সংক্রান্ত  যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.ru.ac.bd/undergraduate

কেআই/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি