ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাব্বানীকে অপসারণ চেয়ে আইনি নোটিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ৫ নভেম্বর ২০১৯

ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের (ডাকসু) জিএস পদ ও ঢাবিতে এমফিলে ভর্তির সব কার্যক্রম বাতিল চেয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

গতকাল সোমবার অপর জিএস প্রার্থী ও কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খানের পক্ষে রেজিস্ট্রিযোগে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম। 

জিএস রাব্বানীর এমফিলে অবৈধ ভর্তির কার্যক্রমের সঙ্গে জড়িতদের বিষয়ে অনুসন্ধানের দাবিও জানানো হয় নোটিশে। 

নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করে আইনজীবী হাসনাত কাইয়ুম গণামাধ্যমকে জানান, ডাকসুর অপর জিএস প্রার্থী মো. রাশেদ খান ও এফ রহমান হলের ভিপি প্রার্থী বিন ইয়ামিন মোল্লার পক্ষে পৃথক দুটি নোটিশ পাঠানো হয়েছে।   

তিনি বলেন, আগামী সাত দিনের মধ্যে রাব্বানীর ছাত্রত্ব বাতিল ও জিএস পদ থেকে অপসারণ করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সময় দেওয়া হয়েছে। অন্যাথায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

নোটিশে বলা হয়েছে, গত ১৫ অক্টোবর জাতীয় একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ডাকসু নির্বাচনের সময় গোলাম রাব্বানী ঢাবির বৈধ ছাত্র ছিলেন না। সেহতু তার ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) পদে থাকা অবৈধ। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভিসি নিরব ভূমিকায় আছেন দাবি করে আরো বলা হয়, ডাকসু সাধারণ সম্পাদক বৈধ ছাত্র নন এটা প্রকাশের পরও ভিসি কোনো তদন্ত বা পদক্ষেপ নেননি, যা দুর্ভাগ্যজনক। আন্দোলন ও নেতৃত্ব তৈরির সূতিকাগার ঢাবির মতো প্রতিষ্ঠানের অভিভাবক ও প্রশাসনের প্রধান নির্বাহী ভিসির কাছ থেকে এ ধরনের নীরবতা হতাশাজনক বলেও উল্লেখ করা হয়। 

নোটিশের ব্যাপারে কোটা সংস্কারের নেতা রাশেদ খান বলেন, ডাকসুর জিএস গোলাম রাব্বানী নিয়মবহির্ভূতভাবে অপরাধবিজ্ঞান বিভাগে এমফিলে ভর্তি হয়েছেন, যা সম্পূর্ণভাবে বিশ্ববিদ্যালয়ের নিয়ম পরিপন্থী। তার ভর্তির ব্যাপারে বিভাগীয় চেয়ারম্যান ও উপাচার্য ছাড়া কেউই জানেন না বলে দাবি করেন তিনি। 

উল্লেখ্য, চাঁদাবাজিসহ নানা অনিয়মের অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয় রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে।

ছাত্রলীগের দায়িত্ব থেকে অপসারিত হওয়া গোলাম রাব্বানীর বিরুদ্ধে অবৈধভাবে কক্ষ দখল করে হলে থাকার অভিযোগ উঠে। আবাসন সংকটের মধ্যেই সার্জেন্ট জহুরুল হক হলের একটি কক্ষে তার অবস্থান নিয়ে সাধারণ ছাত্রদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে বলে জানা গেছে। 

এআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি