ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দেওয়া হবে: ইমরান আহমদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ২০ জানুয়ারি ২০১৯

অভিবাসন ব্যয় কমাতে রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

রোববার (২০ জানুয়ারি) মন্ত্রণালয়ের সভাকক্ষে জনশক্তি রফতানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

প্রতিমন্ত্রী বলেন, বিদেশে কর্মী পাঠানোর ক্ষেত্রে মধ্যস্বত্বভোগীরা যেন অনুপ্রবেশ করতে না পারে, সে ব্যাপারে নজরদারি বাড়ানো হবে। কারণ দুই/তিন স্তরের মধ্যস্বত্বভোগীর হস্তক্ষেপের কারণেই অভিবাসন ব্যয় অধিকহারে বেড়ে যায়।

বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা অপরিহার্য উল্লেখ করে তিনি বলেন, অধিক দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান মানেই অধিক রেমিটেন্স প্রাপ্তি। অধিক দক্ষ কর্মী ব্যবস্থাপনাই টেকসই উন্নয়নের হাতিয়ার।

এর আগে বায়রার প্রতিনিধিরা প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট নেন। এসময় উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বায়রা’র সভাপতি বেনজির আহমেদ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মুহম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী (নোমান), যুগ্ম মহাসচিব তাজুল ইসলামসহ বায়রার নির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি