ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রুনার লায়লার সুরে আঁখির গান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২০, ২ আগস্ট ২০১৭ | আপডেট: ১৬:২১, ৩ আগস্ট ২০১৭

বিশিষ্ট সঙ্গীতশিল্পী রুনা লায়লা ৫২ বছরের পথচলায় তিনি চলচ্চিত্রে এবং মঞ্চে সমান জনপ্রিয়তা নিয়ে গান গাইছেন। দীর্ঘ সঙ্গীত জীবনের পথচলায় এবারই প্রথম রুনা লায়লা কোনো গানের সুর করেছেন।


চিত্রনায়ক আলমগীরের নতুন নির্মিতব্য চলচ্চিত্র ‘একটি সিনেমার গল্প’র একটি গানের সুর করেছেন তিনি। তার সুর করা গানে কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর।


বরেণ্য গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘গল্প কথার ঐ কল্পলোকে জানি/ একদিন চলে যাবো/ কোথায় শুরু আর শেষ হবে কোথায়/ সে কথা বলে যাবো’-এমন জীবন ঘনিষ্ঠ গীতিকবিতার এই গানটির সুর সঙ্গীত করেছেন রুনা লায়লা।


এরই মধ্যে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে তিনি। জীবনের প্রথম কোনো গানের সুর করা এবং আঁখি আলমগীরের গায়কী প্রসঙ্গে গুণী এই কণ্ঠশিল্পী বলেন, ‘সত্যি বলতে কী আলমগীরের উৎসাহেই গানটির সুর করা। গানের কথা খুব ভালো লেগেছে আমার। আমি মনেকরি একটি গানের সুর করাটাই হচ্ছে সবচেয়ে কঠিন কাজ। সেই কঠিন কাজটিই জীবনের প্রথম করেছি। যে কারণে আমাকে সুর নিয়ে বেশ ভাবতে হয়েছে। গানটি গাইবার আগে আঁখি ভীষণ ভয়ে ছিলো। কিন্তু তার ভেতর আমি আত্মবিশ্বাসটা দেখেছি। গানটি যেহেতু ক্ল্যাসিক্যাল। শেষমেষ আঁখি গানটি ভালো গেয়েছে।


আঁখি আলমগীর বলেন, ‘আমার বাবা এবং রুনা আন্টির কাছে আমি ভীষণ কৃতজ্ঞ যে আমার উপর বিশ্বাস রেখে তারা আমাকে দিয়ে এমন একটি গান করিয়েছেন। গানটির রেকর্ডিং শেষে তিনি যখন আমাকে জড়িয়ে ধরেন তখন বাবা, আমি আর আন্টি কাঁদছিলাম। আর এটাই ছিলো আমার এ গানের জন্য বড় প্রাপ্তি।’


আলমগীর জানান এই গানটি ঋতুপর্ণার লিপে যাবে। আগামী ৯ সেপ্টেম্বর থেকে বিএফডিসিতে উত্তম গুহের তৈরী সেট-এ ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।


এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য আলমগীরের। আলমগীরের নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আইকন এন্টারটেইনম্যান্ট’র ব্যানারে চলচ্চিত্রটি নির্মিত হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি