ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

লিডসে জয়ের লক্ষ্যেই ছুটছে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ২৫ আগস্ট ২০১৯ | আপডেট: ১৭:২৪, ২৫ আগস্ট ২০১৯

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে অ্যাশেজের তৃতীয় টেস্টে লড়ছে ইংল্যান্ড। লিডসে চতুর্থ দিনে ব্যাট করতে নেমেই ক্যাপ্টেন রুটকে হারিয়েছে তারা। তবে স্টোকস-বেয়ারস্টো জুটিতে জয়ের লক্ষ্যেই ছুটছে স্বাগতিকরা। প্রথম ম্যাচে ড্র করলেও দ্বিতীয়টি হেরে ইতোমধ্যেই সিরিজে পিছিয়ে আছে রুটের দল। 

রোববার এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেটে ২১২ রান তুলেছে ইংলিশরা। ক্রিজে আছেন বেন স্টোকস ১৭ রানে (৯০ বলে) এবং জনি বেয়ারস্টো ২৪ রানে। এ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে ফিরতে মরিয়া স্বাগতিকদের হাতে রয়েছে ৬ উইকেট ও একটি দিন।

এর আগে সফরকারিরা দ্বিতীয় ইনিংসে ২৪৬ রানে গুটিয়ে গেলে জয়ের জন্য ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৩৫৯ রান। এই বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই হোঁচট খায় স্বাগতিকরা। দলীয় মাত্র ১৫ রানের মধ্যে সাজঘরে ফেরেন দুই ওপেনার ররি বার্নস ও জেসন রয়। তবে এরপরই প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক জো রুট ও জো ডেনলি। 

শনিবার অজি বোলারদের আগ্রাসী বোলিং বেশ আস্থার সঙ্গেই মোকাবেলা করেন এ দুজন। অতি সাবধানী ব্যাটিং করে পঞ্চাশের অধিক ওভার খেলে ১২৬ রানের জুটি গড়েন দুই জো। এর মধ্যে দুজনই তুলে নেন নিজেদের ফিফটি।  ১৫৫ বল খেলে ঠিক ৫০ করে জশ হ্যাজালউডের শিকার হয়ে ফেরেন ডেনলি।

এরপর বেন স্টোকসকে নিয়ে তৃতীয় দিনের বাকিটা সময় পার করে দেন ক্যাপ্টেন রুট। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। রুট ১৮৯ বলে ৭৫ ও স্টোকস ৫০ বলে ২ রান করে অপরাজিত থাকেন।

এর আগে ৬ উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৪৬ রানে অলআউট হয় অজিরা। ৫৩ রানে অপরাজিত থাকা মারনাস লাবুশানে আউট হন ৮০ রান করে। এছাড়া ক্রিজে দাঁড়াতে পারেননি আর কেউই। 

ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস ৩টি এবং জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রড শিকার করেন ২টি করে উইকেট। এছাড়া ক্রিস ওকস ও জ্যাক লিচ তুলে নেন ১টি করে উইকেট। 

লিডসের বৃষ্টিস্নাত এ ম্যাচে আর্চারের আগুনে বোলিংয়ে নিজেদের প্রথম ইনিংসে ১৭৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। আর্চার ক্যারিয়ারসেরা ৬টি উইকেট পান। জবাবে লিড নেয়ার সুবর্ণ সুযোগ থাকলেও অজি পেসারদের খুনে বোলিংয়ে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। আর্চারের জবাবে পাঁচ উইকেট নেন হ্যাজলউড।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি