ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

‘লিপস্টিক আন্ডার মাই বোরকা’ জিতেছে ১০ পুরস্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৯, ৩ আগস্ট ২০১৭

`লিপস্টিক আন্ডার মাই বোরকা` বা বোরকার নিচে লিপস্টিক নামের এক হিন্দি ছবি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানোর পর জিতে নিয়েছে প্রায় দশটির মতো পুরষ্কার

২০১৬ সালে মুক্তি পাবার কথা থাকলে ভারতে তীব্র বিতর্ক শুরু হওয়া এ ছবিটিকে সেন্সর বোর্ড ছাড়পত্র দিতে অস্বীকৃতি জানায়। দীর্ঘ ছয় মাস আইনি লড়াইয়ের পর ছবিটি অবশেষে চলতি বছর জুলাই মাসে মুক্তি পায় এই হিন্দি ছবিটি।

ছবিটি এরই মধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে এবং জিতে নিয়েছে প্রায় দশটির মতো দেশি ও আন্তর্জাতিক পুরষ্কার।

ভারতের এক ছোট শহরে বসবাস করা চার নারী চরিত্রকে কেন্দ্র করে গড়ে উঠেছে ছবির কাহিনী। এই চারজনের মনের ভেতরে লুকনো ইচ্ছেগুলো নিয়েই ছবির গল্প।

ছবিটি `নারী-মুখী` এবং সেখানে `অবিরত যৌন দৃশ্য এবং গালিগালাজ রয়েছে। ফিল্ম সার্টিফিকেশন বোর্ড ছবির পরিচালককে চিঠি দিয়ে বলে, `অডিও পর্নোগ্রাফি`ও রয়েছে এতে। সেন্সর বোর্ডের কাছে আটকে যাওয়া ছবিটি মুক্তির দাবিতে সোচ্চার ছিল ভারতের চলচ্চিত্র জগতের বড় একটি অংশ।

ছবির পরিচালক অলঙ্কৃতা শ্রীবাস্তবের মতে, ভারতের সমাজে নারীর প্রতি সহিংসতার ঘটনা অহরহ ঘটছে সেখানে নারীদের গল্প নিয়ে তৈরি হওয়া ছবিটি প্রথমে ছাড়পত্র না পাওয়া অবাক করার মতো বিষয়।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি