ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

পুঁজিবাজারের সব খবর

লেনদেন বাড়লেও সূচকে ছিল মিশ্র প্রবণতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৭, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

লেনদেন বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। তবে সূচকে ছিল মিশ্র প্রবণতা। দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইতে সূচক সামান্য বেড়েছে; কিন্তু কমেছে অপর স্টক এক্সচেঞ্জ সিএসইতে। বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৫০টির, আর ৫৪টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৮০৪ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৩৮৯ কোটি ৫ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতে। সিএসইতে লেনদেন হওয়া ২২৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১১৪টির, আর ৩৮টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।  

 
আইপিও’র শেয়ার বণ্টন
আইপিও আবেদনে প্রাপ্ত শেয়ার সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড।  


শেয়ার বিক্রির ঘোষণা
মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একজন পরিচালক ৫ লাখ ২০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি হবে।


কোম্পানির নাম ও ট্রেডিং কোড পরিবর্তন
পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি কোম্পানির নাম ও ট্রেডিং কোড পরিবর্তন করা হয়েছে। এরমধ্যে কাসেম ড্রাইসেলসের নাম পরিবর্তন হয়ে কাসেম ইন্ডাস্ট্রিজ এবং লাফার্জ সুরমা সিমেন্টের নাম বদলে হয়েছে লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড।


স্পট মার্কেটের খবর
গ্রীণ ডেলটা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার ১ মার্চ থেকে দু’দিন শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।   


ব্রিটিশ আমেরিকান টোব্যাকো
ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৫ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


নিটল ইন্স্যুরেন্স
নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৬ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ডেলটা ব্র্যাক হাউজিং
ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৭ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি