ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শাহরুখ ভেবেছিলেন গৌরী বাঁচবেন না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৮, ৯ অক্টোবর ২০২০

সালটা ১৯৯১। এ রকমই এক ঝলমলে অক্টোবরে সাত পাকে বাঁধা পড়েন শাহরুখ ও গৌরী।  তারপর টানা ২৯ বছর ধরে ‘কাপল গোলস’ দিয়ে চলেছেন তারা। এই দীর্ঘ দাম্পত্যে ঝড় ঝাপটা আসেনি? এসেছে বইকি! কখনও কাজল, কখনও প্রিয়ঙ্কা, একাধিক নায়িকার সঙ্গে জড়িয়েছে ‘কিং’-এর নাম। তবুও শাহরুখ গৌরীর। দু’জনকে আলাদা করে এমন সাধ্য কার!

পাশাপাশি একটা সময়ে গৌরীকে হারানোর ভয় জাঁকিয়ে বসেছিল শাহরুখের মনে। কেন? উত্তর পেতে গেলে ফিরে যেতে হয় ১৯৯৭ সাল-এ। গৌরী তখন অন্তঃস্বত্ত্বা। ছেলে আরিয়ানের পৃথিবীতে আসার দিন গুণছে খান দম্পতি।  গৌরী ভর্তি হলেন হাসপাতালে। কিন্তু শাহরুখের মনে তখন অন্য চিন্তা। মুম্বাই সংবাদমাধ্যমকে একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “গৌরীকে চারপাশ থেকে টিউব দিয়ে মোড়ানো ছিল। ও তখন পাগলের মতো ছটফট করছে। কাঁপছে। আমি ওর সঙ্গে অপারেশন থিয়েটারের ভিতর গিয়েছিলাম। ভেবেছিলাম ও আর বাঁচবে না।”

শাহরুখ আরও যোগ করেন, “সেই সময় আমি আমার সন্তানের কথা ভাবিনি। সন্তান আমার কাছে তখন গুরুত্বপূর্ণ ছিল না। গৌরী সেই সময় ভীষণ কাঁপছে। আমি জানতাম সন্তান প্রসব করতে গিয়ে কারোর মৃত্যু হয় না। তবুও ভয় পেয়েছিলাম।” এরপর শাহরুখ-গৌরীর সংসারে এল তাঁদের প্রথম সন্তান। নায়কের কথায়, ছেলের বাহ্যিক গঠনে মা ও বাবা দু’জনের ছাপ স্পষ্ট। তবে হাবভাব নাকি পুরোটাই বাবার মতো।

ভালবেসে ছেলের নাম রাখা হল আরিয়ান। শাহরুখ বলেন, “এই নাম রাখার পিছনে বিশেষ কোনও কারণ নেই। শুনতে ভাল লেগেছিল। মনে হয়েছিল যখন কোন মেয়েকে নিজের নাম বলবে, সে মুগ্ধ হবে এই নাম শুনে।” 

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি