ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শিক্ষার্থীর হাতে ইবি শিক্ষক লাঞ্ছিত, আটক ১

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:০৩, ৬ জানুয়ারি ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক সাবেক শিক্ষার্থীর হাতে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার বেলা ১২টার দিকে মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এ ঘটনা ঘটে। ওই সাবেক শিক্ষার্থীর নাম আলমগীর হোসেন। সে লোক প্রশাসন বিভাগে ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিল। পরে তাকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, বেলা বারোটার দিকে বিভাগের করিডোরে এক অপরিচিত ব্যক্তি ঘোরাঘুরি করতে দেখে তার পরিচয় জানতে চান ড. জাহাঙ্গীর আলম। পরিচয় জানতে চাইলে আলমগীর বলেন, আমার আত্বীয়, বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তার কাছে এসেছি। এক পর্যায়ে সে জাহাঙ্গীর আলমের রুমে গিয়ে তাকে ঘুষি মেরে পালানোর চেষ্টা করেন। পরে শিক্ষার্থীরা তাকে ধরে প্রক্টরের কাছে হস্তান্তর করলে তিনি তাকে পুলিশে দেন।

অভিযুক্ত ওই সাবেক শিক্ষার্থী জানায়, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে ওই শিক্ষক তার সাথে দুর্ব্যবহার করার কারণে সে প্রতিশোধ নিতে এসেছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বিভাগের শিক্ষার্থীরা। দুপুর একটায় মিছিল শুরু করে অনুষদ ভবনের সামনে এসে শেষ করে।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম বলেন, আমি ভবনের করিড়োরে দাঁড়িয়ে ছিলাম হঠাৎই আমার উপর আক্রমন করে। আমরা বিভাগ থেকে একাডেমিক কমিটির মিটিং থেকে প্রশাসনের নিকট তার দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য দাবী জানিয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, অভিযুক্তকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি