ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২১, ২০ মার্চ ২০২২ | আপডেট: ১৯:২৩, ২০ মার্চ ২০২২

ঘটনাস্থলে লোকজনের ভিড়

ঘটনাস্থলে লোকজনের ভিড়

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এছাড়া মরদেহ দাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা অনুদান দেয়া হবে বলেও ঘোষণা দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ সদর নৌ থানার ওসি মনিরুজ্জামান জানিয়েছেন, রোববার দুপুর ২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এরপরই নৌ পুলিশ, দমকল বিভাগ ও বিআইডব্লিউটিএ উদ্ধার কার্যক্রম শুরু করেছে।

তিনি জানান, এমএল আফসার উদ্দিন নামের ওই লঞ্চটি অর্ধশত যাত্রী নিয়ে নারায়ণগঞ্জের লঞ্চ টার্মিনাল থেকে মুন্সীগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়। পথে চর সৈয়দপুর এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। এখন পর্যন্ত দুইজন নারী, একজন পুরুষ ও একজন শিশুসহ চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের পরিচয় পাওয়া যায়নি। শনাক্তের চেষ্টাসহ নিখোঁজদের উদ্ধারে তল্লাশি অভিযান চলছে। লাশগুলো নদীর পূর্ব তীরে বন্দর উপজেলার মাহমুদনগর এলাকায় রাখা হয়েছে।

এদিকে, লঞ্চডুবির ঘটনায় অভিযুক্ত কার্গোটিকে আটক করেছে নৌ পুলিশ। এমভি রূপসী সি-৯ নামের ওই কার্গো জাহাজটিকে মুন্সীগঞ্জের হোসেনাবাদ এলাকা থেকে আটক করা হয় বলেও জানান ওসি মনিরুজ্জামান।

এর আগে গত বছরের ৮ জুলাই শীতলক্ষ্যা নদীর একই স্থানে এক কার্গো জাহাজের ধাক্কায় একটি যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনা ঘটে। যাতে নারী ও শিশুসহ ৩৪ জনের মৃত্যু হয়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি