ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শুক্রবার ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৮, ২ আগস্ট ২০১৮ | আপডেট: ২২:৪৯, ২ আগস্ট ২০১৮

ঘোষণা অনুযায়ী শুক্রবারই ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। নিরাপদ সড়কের দাবিতে টানা পাঁচ দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়কে অবরোধ থাকলেও পরীক্ষা সময় মতো অনুষ্ঠিত হবে বলে পিএসসি সূত্রে জানা যায়। পিএসসি’র চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বৃহস্পতিবার বলেন, নির্ধারিত সময়েই পরীক্ষা হবে, শুক্রবার বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে।

শিক্ষার্থীদের সড়ক অবরোধ এবং ঢাকায় গণপরিবহনের সংকট থাকলেও ৩৯তম বিসিএসের প্রিলিমিনারিতে পরীক্ষার্থী কম হওয়ায় এই পরীক্ষা নেওয়ায় কোনো অসুবিধা দেখছেন না কমিশন প্রধান।

পিএসসি’র চেয়ারম্যান বলেন, এগুলোতে (শিক্ষার্থীদের কর্মসূচি) কোনো অসুবিধা নেই। কারণ অনেক আগেই পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে। ৩৯ হাজার পরীক্ষার্থী। শুধু ঢাকায় পরীক্ষা হবে। বেশিরভাগ প্রার্থীই ঢাকার, কারণ ঢাকায় মেডিকেল কলেজ বেশি।

স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের এই পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। রাজধানীর ২৫টি কেন্দ্রে ৩৯তম বিসিএসের প্রিলিমিনারিতে পরীক্ষা হবে। দুপুর দেড়টা থেকে ২টা ২৫ মিনিটের মধ্যে প্রার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করে সিটে বসতে হবে। দুপুর আড়াইটায় দেওয়া হবে উত্তরপত্র। ৩টা থেকে ৫টা পর্যন্ত হবে পরীক্ষা। পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কেউ পরীক্ষার হল থেকে বের হতে পারবে না।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি