ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শুরুতেই আউট হয়েও নটআউট জয়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪২, ২৬ মে ২০২২

মাহমুদুল হাসান জয়

মাহমুদুল হাসান জয়

অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দীনেশ চান্দিমালের জোড়া শতকে ১৪১ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে আবারো সেই রজিথার বলে শুরুতেই শূন্য রানে কট বিহাইন্ড হন মাহমুদুল হাসান জয়। তবে লঙ্কানরা কোনোরকম আবেদন না করায় এ যাত্রায় বেঁচে যান টাইগার এই তরুণ ওপেনার।

আলট্রাএজে দেখা যায়, স্পষ্টই ব্যাটের কানাই লেগে বল জমা পড়েছে নিরোশান ডিকওয়েলার বিশ্বস্ত গ্লভসে। তবে তিনি বা বোলার বা লঙ্কান অন্য খেলোয়াড়দের কেউই তা টের পাননি এবং কোনোরকম আবেদনও করেননি। ফলে আউট হয়েও বেঁচে গেলেন জয়।

আর প্রথম ওভারেই জীবন পেয়ে পরের ওভারে ফার্নান্ডোকে দুটি বাউণ্ডারি মেরে রানের খাতা খোলেন তরুণ ওপেনার। 

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ ওভারে স্বাগতিকদের স্কোর বিনা উইকেটে ১১ রান। মাহমুদুল হাসান জয় ৯ রানে এবং তামিম ইকবাল শূন্য রানে ক্রিজে আছেন।

এর আগে দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমালের জোড়া শতকে ঢাকা টেস্টে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে বড় লিডই নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা।

চতুর্থ দিনের শেষ সেশনের খেলা শুরু হওয়ার কিছুক্ষণ বাদেই ১৬৫.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৫০৬ রান করেছে শ্রীলঙ্কা। অর্থাৎ ১৪১ রানের লিড নিয়েছে সফরকারীরা।

দীনেশ চান্দিমাল ১২৪ রানে করে এবাদতের শিকার হন তামিমের হাতে ক্যাচ দিয়ে। তবে ১৪৫ রানে অপরাজিত থাকেন চট্টগ্রাম টেস্টে ১৯৯ রানে আউট হওয়া ম্যাথিউজ। তার হার না মানা এই ইনিংসে ছিল ১২টি চার ও দুটি ছক্কার মার। আর চান্দিমালের ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছক্কা।

বাংলাদেশে পক্ষে নিজের ৬১তম টেস্ট ক্যারিয়ারে ১৯তম পাঁচ উইকেট শিকার করেন সাকিব আল হাসান। আর ৪টি উইকেট শিকার করেন এবাদত হোসাইন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি