ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শেখ মোজাফফর হোসেন বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৪, ৪ মার্চ ২০১৮ | আপডেট: ০০:১৮, ৫ মার্চ ২০১৮

শেখ মোজাফফর হোসেন বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেছেন। তিনি খুলনা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

মোজাফফর হোসেন ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগদান করেন। দীর্ঘ চাকুরী জীবনে তিনি কৃষি ঋণ বিভাগ, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, মনিটারী পলিসি বিভাগ এবং ব্যাংক পরিদর্শন বিভাগসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেন। 

শেখ মোজাফফর হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে স্নাতক সম্মানসহ এম.এস.এস ডিগ্রী অর্জন করেন। এছাড়াও তিনি যুক্তরাষ্ট্রের ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি হতে অর্থনীতিতে মাস্টার্স এবং ইটালীস্থ আইটিসি (আইএলও) হতে প্রোজেক্ট ফাইন্যান্সিং এর উপর ডিপ্লোমা সম্পন্ন করেন।

তিনি কানাডা, ইংল্যান্ড, জার্মানী, ইটালী, আয়ারল্যান্ড, মালয়েশিয়া, ফিলিপাইন এবং সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশ হতে ব্যাংকিং এবং সেন্ট্রাল ব্যাংকিং এর উপর প্রশিক্ষণ প্রাপ্ত। তিনি BIBM এবং BBTA এ অনুষদ সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

ফাইন্যান্সিয়াল ইনক্লুশন, ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল রেগুলেশন, অন-সাইট সুপারভিশন এবং কর্পোরেট গভর্নেন্স এর উপর তাঁর গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি