ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সত্তর বছরের বৃদ্ধা পেলেন মাথা গোঁজার ঠাঁই

ঠাকুরগাঁও প্রতিনিধি  

প্রকাশিত : ২২:৪২, ২৫ নভেম্বর ২০২০

একটি ঘরের জন্য নিদারুন কষ্টে দিন পার করছিলেন সদর উপজেলা বেগুনবাড়ি ইউনিয়নের নতুন পাড়া গ্রামের ৭০ বছর বয়সী বিধবা মর্জিনা বেগম। গত বর্ষায় তাঁর মাটির তৈরি একমাত্র ঘরটি ভেঙে পড়েছিল। অর্থের অভাবে ঘর সংস্কার করতে পারছিলেন না এই বৃদ্ধা। মাথা গোঁজার ঠাঁই হারিয়ে দিশেহারা হয়ে পড়েছিলেন তিনি। ফলে অন্যের বাড়ির বারান্ধায় গিয়ে রাত্রিযাপন করতেন। 

এমন খবর পেয়ে সেই বৃদ্ধার মাথা গোঁজার ঠাঁই করে দিলেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। 

বুধবার বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশন ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে ওই বৃদ্ধার ভেঙ্গেপড়া ঘরের ভিটায় নতুন ঘর নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। 

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল
ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কামরুন নাহার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাকসুদা আক্তার মাসুসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ। 

ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর জেলা প্রশাসক সংবাদকর্মীদের বলেন, মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন ঠাকুরগাঁও জেলা শাখার অর্থায়নে বৃদ্ধা মর্জিনা বেগমেকে একটি নতুন ঘর নিমার্ণ করে দেওয়া হচ্ছে এবং আগামী দিনগুলোতে তার যেন কোন সমস্যা না হয় সে বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা দেওয়া হবে বলে তিনি আশ্বাস দেন। 

নতুন ঘর পেয়ে আনন্দে আত্মহারা কন্ঠে মর্জিনা বেগম বলেন, 'শেখের বেটির ইচ্ছায় ডিসি স্যার আমাকে মাথা গোঁজার ঠাঁই করে দিলেন। আমি শেখের বেটিসহ সবার কাছে আজীবন ঋণী হয়ে থাকলাম। তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করেন মর্জিনা বেগম। 
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি