ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘সম্পর্ক বজায় রাখতে’ ছাত্রী হলে র‌্যাগিং

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৩, ৩০ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২২:৪১, ৩০ সেপ্টেম্বর ২০১৮

নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হলে র‌্যাগিংয়ের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। এতে বেশ কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে বলে জানা গেছে। গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের বিবি খাদিজা ছাত্রী হলে এ ঘটনা ঘটে।

র‌্যাগিংয়ের শিকার শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ২৮ তারিখ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২ তম জন্মদিন পালন উপলক্ষে বিবি খাদিজা হলে আয়োজিত অনুষ্ঠান চলাকালে ৮ম ও ৯ম ব্যাচের শিক্ষার্থীদের সঙ্গে সঙ্গে একাদশ ও দ্বাদশ ব্যাচের শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। এ থেকেই ঘটনার সূত্রপাত। এর জের ধরেই ২৯ সেপ্টেম্বর হলের জুনিয়র শিক্ষার্থীদের ডেকে নিয়ে র‌্যাগিং দেন অষ্টম ও নবম ব্যাচের শিক্ষার্থীরা।

এ বিষয়ে একাদশ ব্যাচের শিক্ষার্থী তামান্না অভিযোগ করে বলেন, কোন কারণ ছাড়াই অষ্টম ব্যাচের দোলন আপু, জাকিয়া আপু, ৯ম ব্যাচের বীণা আপু,সুইটি আপুসহ কয়েকজন সিনিয়র আপু আমাদের ডেকে নিয়ে ঘন্টা তিনেক দাঁড় করিয়ে রাখেন। এ সময় তারা আমাদের অকথ্য ভাষায় বকাবকি করেন। এতে অনেক শিক্ষার্থী-ই মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে বিবিএ নবম ব্যাচের বীণার কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, “গতকাল যা হয়েছে তা শুধুমাত্র সিনিয়র জুনিয়রের মাঝে সুসম্পর্ক বজায় রাখার স্বার্থে করা হয়েছে। ইংরেজী অষ্টম ব্যাচের দোলন বলেন, "গতকাল যে ঘটনা হইছে তা তেমন বলার মত কিছুই ঘটেনি। তার পরেও তারা যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর কোন কোন অভিযোগ দেয়, তবে আমি এ অভিযোগের জবাবদিহি করব।"

এ ব্যাপারে হল প্রাধাক্ষ্য ডঃ আতিকুর রহমান ভ‚ঞা জানান, “ছাত্রীদের পক্ষ থেকে এখনো কোন লিখিত অভিযোগ দেয়া হয়নি । অভিযোগ দেয়া হলে প্রশাসনের পক্ষ থেকে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে”।

কেএইচএস/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি