ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে ডাম্পিং প্রজেক্টে হামলা-ভাংচুর, আহত ৮

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৫, ৮ অক্টোবর ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সিটি কর্পোরেশনের বাস্তবায়নাধীন ডাম্পিং প্রজেক্টের ঠিকাদার ও কর্মচারীদের ওপর হামলা, ভাংচুর এবং মারধরের ঘটনা ঘটেছে। এতে রক্তাক্ত জখম হয়েছেন ৮ জন। বুধবার (৭ অক্টোবর) রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি দক্ষিণপাড়া জালকুড়ি সীমান্তে প্রজেক্টের কাজ চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে। এসময় লুটপাটও চালায় হামলাকারীরা।

এ ঘটনায় থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল হক ভূঁইয়া রাজুকে প্রধান আসামি করে ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মো: বদুর উদ্দিন শেখ।

মামলাসূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ডাম্পিং প্রজেক্টের কাজ পায় মেসার্স ইসলামী পরশ পাথর নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজটি পাওয়ার পর থেকেই তাদের থেকে আর্থিক সুবিধা আদায়ের চেষ্টা চালায় সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল হক রাজু। কিন্তু কোনও সুবিধা না পেয়ে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ২০ থেকে ২৫ জনের একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ডাম্পিং প্রজেক্টে হামলা চালায়। তারা সেখানে কর্মরত কর্মচারীদের এলোপাতাড়ি মারধর করে ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মাঈন উদ্দিন, নাসিক ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদুর উদ্দিন শেখ, রাসেল, জোবায়ের, ফারুক মুন্সী, আরফাত, মাসুম ও রোকনকে রক্তাক্ত জখম করে। 

এসময় প্রজেক্টের ভিতরে থাকা প্রতিষ্ঠানটির অফিস ভাংচুর ও পৌনে দুই লাখ টাকা দামের একটি মোটরসাইকেল, ৬০ হাজার টাকা দামের রড কাটার মেশিন এবং নগদ ৫ লাখ টাকা লুট করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়। 

বিভিন্ন হুমকি দিয়ে হামলাকারীরা চলে যাওয়ার পর আশেপাশের লোকজনের সহায়তায় আহতদের নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো হয়।

এ ঘটনায় রাতেই ৫ নম্বর ওয়ার্ডের ওমরপুর পশ্চিম কলাবাগ এলাকার মৃত বাদশা মিয়া শেখ-এর ছেলে আওয়ামী লীগ নেতা বদুর উদ্দিন শেখ (৫৫) বাদী হয়ে মিজমিজি দক্ষিণপাড়া এলাকার কাজেম আলি ভূঁইয়ার ছেলে থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা আমিনুল হক ভূইঁয়া রাজুকে (৫০) প্রধান করে ৮ জনের নাম উল্লেখ ও ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। 

এ বিষয়ে আমিনুল হক ভূঁইয়া রাজুর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনায় জড়িত নয় দাবি করে বলেন, যারা হামলা করেছে তাদের সঙ্গে আমার কোন সম্পৃক্ততা নেই। ঘটনার সময় আমি এলাকাতেই ছিলাম না। উদ্দেশ্যমূলকভাবে আমাকে প্রধান আসামি করে মামলা দায়ের করে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্র করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, হামলাকারীদের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেফতার করার চেষ্টা চালাচ্ছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি