ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সুন্দরবনে বিষ দিয়ে মাছ নিধন, প্রতিবাদ করায় হামলা

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৮, ৮ জুন ২০২০

সুন্দরবনের চিত্র।

সুন্দরবনের চিত্র।

সুন্দরবনের খালে বিষ দিয়ে মাছ নিধনের প্রতিবাদ করায় মোংলায় হামলার শিকার হয়ে আহত হয়েছেন স্থানীয় ব্যবসায়ী আঃ গনি ব্যাপারী (৬৩) ও তার মেয়ে রহিমা বেগম (৩০)। তাদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। উপজেলার চিলা ইউনিয়নের বৌদ্ধমারী বাজারে গত ৭ মে সন্ধ্যায় এ ঘটনা ঘটে। 

এদিকে, এ ঘটনায় স্থানীয় মোঃ নজরুল ব্যাপারী (৩৫), মোঃ শহিদ ব্যাপারী (৩০), মোঃ মহিদ ব্যাপারী (২২), মোঃ জাহিদ ব্যাপারী (২০), মোঃ আঃ রহিম ব্যাপারী (৪০) ও মোঃ মিলন ব্যাপারী (১৮) সহ ছয় জনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছে গনি ব্যাপারী। 

অভিযোগ থেকে জানা যায়, অভিযুক্তরা সুন্দরবনের বিভিন্ন নিষিদ্ধ খালে দীর্ঘদিন ধরে বিষ দিয়ে মাছ শিকার করে আসছেন। ঘটনার দিন রোববার তারই প্রতিবাদ করেন চিলা ইউনিয়নের দক্ষিণ হলদিবুনিয়া গ্রামের আঃ গনি ব্যাপারী। এতে ক্ষীপ্ত হয়ে অভিযুক্তরা বৈদ্ধমারী বাজারে দেশীয় অস্ত্র নিয়ে তার উপর হামলা চালায়। এ সময় বাবা গনি ব্যাপারীকে বাঁচাতে মেয়ে রহিমা বেগম এগিয়ে আসলে তাকেও মারধর করে হামলাকারীরা। পরে তাদের ডাক চিৎকারে স্থানীয়া এগিয়ে এলে জখম অবস্থায় গনি ব্যাপারী ও তার মেয়ে রহিমাকে উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করান। 

এ ঘটনায় অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে মোংলা থানার কর্তব্যরত পুলিশ কর্মকর্তা এস আই (উপ-পরিদর্শক) বিশ্বজিৎ বঙ্গোপধ্যায় বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি