ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সুন্দরীদের ছবি দিয়ে সেনাদের ফোন হ্যাক, অতঃপর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৭, ১৮ ফেব্রুয়ারি ২০২০

সুন্দরীদের ছবি দিয়ে সেনাদের ফোন হ্যাক!

সুন্দরীদের ছবি দিয়ে সেনাদের ফোন হ্যাক!

সুন্দরী, আকর্ষণীয় তরুণীদের ছবি ব্যবহার করে ইসরাইলের কয়েক ডজন সেনার মোবাইল ফোন হ্যাক করা হয়েছে। এ কর্মকাণ্ডের জন্য ফিলিস্তিনের  ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকেই দায়ী করেছে ইসরাইল। খবর বিবিসি ও ডেইলি মেইল-এর।

এ অভিযোগে গত রোববার (১৬ ফেব্রুয়ারি) দেশটির সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জোনাথন কনরিকাস দাবি করে বলেন, হামাসের এ অভিনব প্রচেষ্টা ব্যর্থ করে দেয়া হয়েছে এবং হ্যাকাররা তেমন কোনও গুরুত্বপূর্ণ তথ্য চুরি করতে পারেনি।

জোনাথন কনরিকাস আরও বলেন, প্রথমে একজন সুন্দরী তরুণীর নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে ইসরাইলি সেনাদের সঙ্গে বন্ধুত্ব করা হয়। তরুণী নিজেকে একজন অভিবাসী হিসেবে পরিচয় দেন। ওই অ্যাকাউন্টটি মূলত হামাসের হ্যাকাররা পরিচালনা করছিল। এরপর সেনাদের সঙ্গে বন্ধুত্ব হয়ে গেলে ছবি পাঠানোর নামে ওই তরুণী তাদের মোবাইলে বিভিন্ন অ্যাপসের লিংক পাঠায়।

এদিকে, বিবিসির বরাতে জানা যায়, পাঠানো লিংক থেকে ছবি ডাউনলোড করতে গেলে সেনাদের অজান্তেই তাদের মোবাইল ফোনে ম্যালাওয়ার নামক ভাইরাস ইন্সটল হয়ে যায়। এ ভাইরাসের মাধ্যমে মোবাইলগুলোতে প্রবেশ করে হ্যাকাররা। তারপর তারা চুরি করে গুরুত্বপূর্ণ সব তথ্য।

ইসরাইলি ওই সেনা কর্মকর্তা জানান, হামাসের হ্যাকারদের এই তৎপরতা ইসরাইল ডিফেন্স ফোর্সেস কয়েক মাস আগেই ধরতে পেরেছিলো। তারপর গুরুত্বের সাথে বিষয়টি নজরদারিতে আনা হয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি