ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সৌরভের মুকুটে নতুন পালক, একের পর এক অভিনন্দন বার্তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩, ১৬ অক্টোবর ২০১৯

সৌরভ গঙ্গোপাধ্যায়ের নতুন বিসিসিআই সভাপতি নির্বাচিত হওয়ার খবর শুধু ভারতীয় ক্রিকেটমহলেই নয়, আলোড়ন ফেলেছে গোটা ক্রিকেটবিশ্বেই। বিশেষ করে প্রতিবেশি দেশ পাকিস্তান ভারতীয় বোর্ডের এই পালাবদলে নজর রাখছে বলে দাবি ভারতের সংবাদমাধ্যমগুলোর। এছাড়া, কেভিন পিটারসেন, মাইকেল ভনের টুইটেও সেই ইঙ্গিত।

সৌরভের মুকুটে নতুন পালক যোগ হওয়ার পরেই ক্রিকেট মহল থেকে ভেসে আসছে একের পর এক অভিনন্দন বার্তা। কে নেই সেই তালিকায়! রয়েছেন ক্রিকেট জীবনে সৌরভের দুই কিংবদন্তি সঙ্গী- শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র সহবাগ। রয়েছেন ভিভিএস লক্ষ্মণও। আর এবার পাকিস্তান থেকে চলে এল ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’-এর বার্তা।

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার মঙ্গলবার তার ‘ইউটিউব’ চ্যানেলে বলেছেন, ভারতীয় ক্রিকেটকে বদলে দিয়েছিল একটা লোক। সৌরভ গঙ্গোপাধ্যায়। ১৯৯৭-৯৮ সালের আগে কখনও মনে হত না, ভারতের ক্ষমতা আছে পাকিস্তানকে হারানোর। বরং মনে হত, পাকিস্তানকে হারানোর পদ্ধতিটাই জানা নেই ভারতের। কিন্তু সৌরভ অধিনায়ক হওয়ার পরে ছবিটা বদলে যায়।

সৌরভের প্রশংসা করে শোয়েব আরও বলেন, ভারতীয় ক্রিকেটের মানসিকতাই বদলে দেয় সৌরভ। ওর চোখটা দারুণ ছিল। ভারতীয় দলের জন্য ঠিক বেছে বেছে প্রতিভা তুলে আনত। সৌরভকে অভিনন্দন জানিয়ে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার বলেন, সৌরভের মতো নেতা হয় না। প্রতিভা তুলে আনার ব্যাপারে ও খুব সৎ ছিল। পাশাপাশি ক্ষুরধার ক্রিকেট জ্ঞানও ছিল সৌরভের।

শুধু শোয়েব আখতার নয়, বেশকিছু প্রাক্তন ভারতীয় তারকাও সৌরভকে বিসিসিআই সভাপতি পদে স্বাগত জানিয়েছেন। লক্ষ্মণ, সেহওয়াগ, হরভজন সিংয়ের মতো সৌরভের প্রাক্তন সতীর্থরা মনে করেন যে, এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটকে প্রশাসক হিসেবে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে কেবল সৌরভই।

যার সঙ্গে ব্যাট হাতে সৌরভ অনেক বারই শোয়েবের মোকাবিলা করেছেন, সেই শচীন তার অধিনায়ককে অভিনন্দন জানিয়ে টুইট করেন এ দিন। শচীন লিখেছেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার জন্য অভিনন্দন, দাদি। আমি নিশ্চিত, যেভাবে তুমি ভারতীয় ক্রিকেটের সেবা করে এসেছ, সেভাবেই করে যাবে। তুমি পারবে। নতুন যে দল ভারতীয় ক্রিকেটের দায়িত্ব নিচ্ছে, তাদের প্রতি শুভেচ্ছা রইল।   

আর অধিনায়ক হওয়ার পরে সৌরভ যাকে ওপেনার বানিয়েছিলেন, সেই সেহওয়াগও পিছিয়ে থাকেননি অভিনন্দন জানাতে। ভারতীয় ক্রিকেটের ‘বীরু’ মনে করেন, দেরিতে হলেও ঠিক সিদ্ধান্তই নেওয়া হয়েছে। এ দিন সহবাগ টুইট করেন, ‘অভিনন্দন দাদা। দেরি হয়ে গেল ঠিকই, কিন্তু অন্ধকার হয়ে যায়নি। ভারতীয় ক্রিকেটের জন্য এটা একটা দারুণ ইঙ্গিত। ভারতীয় ক্রিকেটে তোমার অনেক অবদান রয়েছে। আশা করব, এই নতুন ভূমিকায় তোমার সেই অবদানের মাত্রা আরও বাড়বে।

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার পিটারসেন তার টুইটে লিখেছেন, ‘নতুন পদ পাওয়া সৌরভের জন্য আমি খুব খুশি। শুভেচ্ছা রইল।’ শুভেচ্ছা জানিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনও।

তার প্রাক্তন অধিনায়ক সৌরভের সঙ্গে একটি ছবি টুইটারে পোস্ট করে লক্ষ্মণ লেখেন, ‘ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার জন্য তোমাকে অভিনন্দন। আমার কোনও সন্দেহ নেই, তোমার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট আরও সমৃদ্ধ হবে। এই নতুন ভূমিকায় সফল হও। শুভেচ্ছা রইল, দাদা।’


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি