ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

স্কুলে সিনেমা দেখাতে চায় সংসদীয় কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ১৩ জুলাই ২০১৭ | আপডেট: ১১:১৩, ১৪ জুলাই ২০১৭

দেশীয় চলচ্চিত্রের প্রতি দর্শক আকৃষ্ট করতে স্কুলশিক্ষার্থীদের সিনেমা দেখাতে চায় সংসদীয় কমিটি। স্কুলগুলোতে মাসে একদিন চলচ্চিত্র প্রদর্শনের কর্মসূচি চালুর বিষয়ে সুপারিশের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন মাসের মধ্যে স্থায়ী কমিটিতে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে সুপারিশ প্রণয়নের জন্য একটি উপ-কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্ব বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সিমিন হোসেন রিমি, সাইমুম সরওয়ার কমল ও সালাহউদ্দিন আহমেদ (মুক্তি) অংশ নেন।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে অতীতের মতো চলচ্চিত্রের মাধ্যমে সুস্থ বিনোদন ও শিক্ষামূলক কার্যক্রমকে এগিয়ে নিতে স্কুলের শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মাসে একদিন চলচ্চিত্র দেখানোর ওপর বিস্তারিত আলোচনা হয়।

কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমলকে উপ-কমিটি আহ্বায়ক করা হয়েছে। বাকি দুই সদস্যের নাম এখনও চূড়ান্ত করা হয়নি।

বৈঠকে যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শনের বিষয়ে সম্প্রতি চলচ্চিত্র কলাকুশলী, শিল্পী, প্রযোজক ও পরিবেশকদের মাঝে যে অনাকাঙ্ক্ষিত ঘটনার সূত্রপাত হয়েছে, সে বিষয়ে স্থায়ী কমিটি উদ্বেগ প্রকাশ করে। ভবিষ্যতে যেন এ ধরনের কোনো ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, সে জন্য যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শনের নীতিমালা যুগোপযোগী করে প্রণয়নের সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ বেতারে নতুন পদ কাঠামো তৈরি করে কর্মকর্তাদের পদোন্নতি জট নিরসনের উদ্যোগ নেওয়ার সুপারিশও করা হয়।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি