ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

স্ত্রীকে এসিড নিক্ষেপের মামলায় স্বামীসহ গ্রেফতার ৩

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৮, ১১ মার্চ ২০২২

পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীকে এসিড নিক্ষেপ মামলায় স্বামীসহ ৩ জনকে গ্রেফতার করেছে গলাচিপা থানা পুলিশ। বৃহস্পতিবার রাত ৭টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন গলাচিপা থানা অফিসার ইনচার্জ এমআর শওকাত আনোয়ার।

গ্রেফতারকৃতরা হলেন, বরিশালের বাবুগঞ্জ থানার মৃত্যু আবুল কাসেমের ছেলে স্বামী মিলন খাঁন, গলাচিপার সাগর চৌকিদার, হেলাল চৌকিদার, মোসা. রুবি বেগম।

পুলিশ জানায়, চার বছর পূর্বে গ্রেফতার মিলন খাঁনের সাথে তয়নার বিয়ে হয়।

বিয়ের পর থেকে তয়না বুঝতে পারে যে তার স্বামী প্রতারণাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। তখন থেকেই তয়না মিলনকে ভালোভাবে চলাফেরা ও অনৈতিক কাজ থেকে বিরত থাকতে বলেন। এসব কথা বলার পর থেকেই তয়না সাথে দুর্ব্যবহার ও শারীরিক নির্যাতন শুরু করে মিলন। এঘটনার পরে উভয় পক্ষের মুরুব্বিরা একাধিক সালিশের মাধ্যমে এ সমস্যার মিমাংসা করে। তারা আবার সংসার শুরু করে। কিছু দিন যাবার পর মিলন আবার পূর্বের মত রকম আচরণ শুরু করে। এক পর্যায়ে বাধ্য হয়ে মারধর সহ্য করতে না পারায় বাবার বাড়িতে চলে আসে। আসার পরেই মিলন ক্ষিপ্ত হয়ে তয়নাকে বিভিন্নভাবে প্রাণনাশসহ নানান রকম ভয়ভীতি ও হুমকি প্রদান করতে থাকে।

গত (২ মার্চ) ভোরে উপজেলার গুপ্তের হাওলা গ্রামের ওই গৃহবধূর বাবার বাড়িতে এ ঘটনা ঘটে। স্থানীয়রা তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বুধবার ভোরে ঘরের বেড়ার ফাঁকা অংশ দিয়ে তয়নার শরীরে অ্যাসিড নিক্ষেপ করা হয়।

বুধবার ভোরের দিকে ক্ষোভের বশবর্তী হয়ে মিলন তয়না বাবার বাড়িতে গিয়ে তয়না শয়ন কক্ষের জানালা দিয়ে এসিড ছুড়ে মারে। মিলনের ছোড়া অ্যাসিড তয়না মুখ ও শরীরের শরীরের বিভিন্ন স্থানে ঝলসে যায়। এঘটনায় তয়নার বড় ভাই ইভান হাওলাদার গলাচিপা থানায় একটা মামলা দায়ের করেন।

এ বিষয়ে গলাচিপা থানা অফিসার (ওসি) তদন্ত মো. আতিক বলেন, ঘটনার পর থেকে পুলিশ আসামী মিলনকে গ্রেফতারে মাঠে নামে। মিলন ঘটনার পরপরই আত্মগোপনে চলে যায়। আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার এড়াতে সে ছদ্দবেশে দ্রুত স্থান পরিবর্তন করতে থাকে।

পরে গোপন সংবাদের ভিত্তিতে ৯ মার্চ ভোররাত ৫টার দিকে ঢাকা গাজীপুরের টঙ্গী পূর্ব থানা এলাকা থেকে একই স্থানে প্রধান আসামী মিলনসহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে এই এসিড সন্ত্রাসের সাথে সরাসরি জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করেছে মিলন। গ্রেফতারকৃত আসামীরা গলাচিপা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি