ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

স্পেনকে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১২ জুলাই ২০১৭ | আপডেট: ১০:১০, ১৩ জুলাই ২০১৭

বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে স্পেনের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে স্পেনের নতুন রাষ্ট্রদূত আলভারো ডি সালাস জিমেনেজ ডি আজকারাতে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রিদের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্বারোপ করেছেন। তিনি ঢাকা ও মাদ্রিদের মধ্যকার সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন। বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে স্পেনের বিনিয়োগের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, `এই বিনিয়োগের মাধ্যমে আগামী দিনে দু`দেশের মধ্যকার সম্পর্ক আরও উন্নত হবে।`

শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর স্পেন সব সময় বাংলাদেশকে সমর্থন জুগিয়েছে। বিশেষ করে যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধুর প্রতি স্পেনের সমর্থন ও সহায়তার কথা জানান তিনি।

বঙ্গবন্ধুর `অসমাপ্ত আত্মজীবনী` স্প্যানিশ ভাষায় অনুবাদের জন্য স্পেন সরকারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, `বঙ্গবন্ধুর কাছে স্প্যানিশ ছিল একটি মিষ্টি ভাষা।` প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতকে মুক্তিযুদ্ধ ও দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধুর সংগ্রাম সম্পর্কে জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে স্পেনের রাষ্ট্রদূত বলেন, `আপনি হচ্ছেন বিশ্বের এক উদাহরণ`। তিনি আরও বলেন, স্পেন চট্টগ্রামে একটি কনস্যুলেট খুলতে চায়। `অসমাপ্ত আত্মজীবনীর` স্প্যানিশ সংস্করণ শিগগিরই প্রকাশিত হবে। খবর : বাসস

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি