ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

হঠাৎ দ. কোরিয়ার কনসার্টে কিম জং উন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৫, ২ এপ্রিল ২০১৮

উত্তর কোরিয়ার নেতা কিম জং আন তাঁর স্ত্রীকে নিয়ে দক্ষিণ কোরিয়ার পপ তারকাদের একটি অনুষ্ঠান উপভোগ করেছেন। পিয়ংইয়ংয়ে এ ধরণের অনুষ্ঠানকে নজিরবিহীন ঘটনা হিসেবে দেখা হচ্ছে।

দক্ষিণ কোরিয়ার পপ তারকাদের অনুষ্ঠান উপভোগ করে কিমকে হাততালি দিয়ে তাঁর উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। এমনকি তিনি মঞ্চের পিছনে গিয়ে পপ তারকাদের সাথে কথা বলেছেন এবং ছবিও তুলেছেন।

মাস খানেক আগেও দুই দেশের মধ্যে যে উত্তেজনা ছিল, সে সব ভুলে এই অনুষ্ঠানে যেন সম্পর্কের একটা উষ্ণ পরিবেশ তৈরি হয়েছিল। দক্ষিণ কোরিয়ার সরকারি সংবাদ সংস্থার খবরে বলা হয়েছে, এই প্রথম উত্তর কোরিয়ার কোন নেতা দক্ষিণ কোরিয়ার সাংস্কৃতিক দলের পরিবেশনা উপভোগ করেন।

এক দশকের বেশি সময় পর দক্ষিণ কোরিয়ার কোন সংগীত দল উত্তর কোরিয়া সফর করছে। পপ তারকাদের ১১ সদস্যের এই দলটি উত্তর কোরিয়ায় দু`টি অনুষ্ঠান করছে।

রোববার পিয়ংইয়ংয়ে একটি থিয়েটার হলে আনুষ্ঠান হয়েছে। তারা আরেকটি অনুষ্ঠান করবে মঙ্গলবার। বসন্ত আসছে, এই শিরোনাম দেয়া হয়েছে দক্ষিণ কোরিয়ার পপ তারকাদের এই অনুষ্ঠানগুলোর।

অবশ্য এ বছরের শুরুতে দক্ষিণ কোরিয়ায় শীতকালীন অলিম্পিকস এ উত্তর কোরিয়ার একটি দল অংশ নিয়েছিল। তবে মাস খানেক আগের চরম উত্তেজনার পর দুই দেশের মধ্যে যখন আলোচনার একটা সুযোগ তৈরি হয়েছে।

এছাড়া উত্তর কোরিয়ার নেতা কিমের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক হতে যাচ্ছে। এসব বৈঠকের আগে গত সপ্তাহেই কিম প্রথম বিদেশ সফরে বেইজিং গিয়ে চীনের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেছেন।

সেই প্রেক্ষাপটে দক্ষিণ কোরিয়ার পপ তারকাদের উত্তর কোরিয়া সফর দুই দেশের সম্পর্কে একটা উষ্ণ পরিবেশ তৈরি করেছে বলেও বলা হচ্ছে।

উত্তর কোরিয়ার সাধারণ মানুষ কী দক্ষিণ কোরিয়ার সংগীতে প্রতি আগ্রহী? সেই প্রশ্নও আসছে সংবাদমাধ্যমে।

যদিও বলা হচ্ছে যে, উত্তর কোরিয়ার কোন নেতা এই প্রথম দক্ষিণ কোরিয়ার কোন সাংস্কৃতিক দলের অনুষ্ঠানে উপস্থিত হয়ে পরিবেশনা উপভোগ করেছেন।

কিন্তু উত্তর কোরিয়ার সাধারণ মানুষের সরাসরি দক্ষিণ কোরিয়ার তারকাদের পারফরমেন্স দেখার সুযোগ না হলেও তাদের আগ্রহের কমতি নেই।

দক্ষিণ কোরিয়ার তারকাদের অনেককে নামে এবং চেহারায় চেনেন উত্তর কোরিয়ার অনেক মানুষ। তাদের কাছেও তারকা দক্ষিণ কোরিয়ার অনেক শিল্পী।

সূত্র : বিবিসি

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি