ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

হামলাকারীদের কঠিন জবাব দেওয়া হবে: সিসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮, ২৫ নভেম্বর ২০১৭

মিশরে মসজিদে হামলাকারীদের কঠিন জবাব দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ আল সিসি।

হামলার পরই এক ভাষণে সিসি বলেন, এই হামলা আমাদের লড়াইকে থমকে দেওয়ার জন্য হামলা। তবে আমরা থেমে যাব না, সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের হামলা অব্যাহত থাকবে। এই হামলার কড়া জবাব দেওয়া হবে।

শুক্রবার উত্তর সিনাই-এর একটি মসজিদে জঙ্গিরা হামলা চালালে কমপক্ষে ২৩৫ জন  মুসল্লী হন।

সিনাই-এর আল রাওডা মসজিদে সন্ত্রাসীরা শুক্রবার জুমা নামাজ চলাকালে বোমা হামলা চালায়। শুধু তাই নয়, হামলা থেকে রক্ষা পেতে পালিয়ে আসা মুসল্লীদের গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

ইতোমধ্যে সন্ত্রাসীদের লক্ষ্য করে মিশরের সেনাবাহিনী বিমান হামলা চালিয়েছে বলে দাবি করেছে সেনাবাহিনীর একটি সূত্র।

তবে এখনো পর্য্ন্ত কোন সন্ত্রাসী গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। মিশরের নিরাপত্তা বাহিনী দীর্ঘদিন ধরে সিনাইয়ের একটি ইসলামিক গোষ্ঠীর সঙ্গে লড়াই করে আসছে। তবে ধারণা করা হচ্ছে ইসলামিক স্টেটের সঙ্গে কানেকশান রয়েছে ওই গোষ্ঠীর।

তবে দীর্ঘদিন ধরে ওই গোষ্ঠী সেনাবাহিনী ও খ্রিস্টানদের ধর্মীয় গির্জায় হামলা চালিয়ে আসছিল। উল্লেখ্য, হামলার শিকার ওই মসজিদে কেবল সুফি ধর্মাবলম্বীরা নামাজ আদায় করতো বলে জানিয়েছে স্থানীয় একটি সূত্র।

সেনাবাহিনীর এক ঊর্ধতন কর্মকর্তা সন্ত্রাসীদের হুশিয়ারি দিয়ে বলেছেন, সেনাবাহিনী এবং পুলিশ এ হামলার প্রতিশোধ নেবে এবং খুব শিগগিরই শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনবে।

ইতোমধ্যে হামলাকারীদের অস্ত্রের গুদাম বিমান হামলায় গুড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেছে সেনাবাহিনীর এক মুখপাত্র। এছাড়া হামলাকারীদের ব্যবহৃত কয়েকটি যানও ধ্বংস করা হয়েছে বলে তিনি জানান।

এক ভাষণে সেনাবাহিনীর সাবেক প্রধান সিসি বলেন, আমি প্রেসিডেন্টের দায়িত্ব পালনকালে মিশরে শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনতে যা করা দরকার তাই করা হবে।

সূত্র: বিবিসি

এমজে/ 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি