ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

হেসেখেলেই ওয়ানডের শিরোপা জিতল মধ্যাঞ্চল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৪, ১৫ জানুয়ারি ২০২২

বিপিএলের আগে গা গরম পর্বটা ভালোই হল দেশীয় ক্রিকেটারদের। এবারের বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণ ইন্ডিপেন্ডেন্স কাপের শিরোপা জিতে নিল ওয়ালটন মধ্যাঞ্চল। শনিবার (১৫ জানুয়ারি) আসরের ফাইনাল ম্যাচে বিসিবি দক্ষিণাঞ্চলকে হেসেখেলে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা ঘরে তুলল দলটি।

এদিন সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দক্ষিণাঞ্চল। শেষ পর্যন্ত ৪৮.৫ ওভারে অলআউট হওয়ার আগে দলটির পুঁজি দাঁড়ায় মাত্র ১৬৩ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার পিনাক ঘোষ। এছাড়া ৩১ রান আসে নাহিদুল ইসলামের ব্যাট থেকে। মধ্যাঞ্চলের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন মোসাদ্দেক হোসাইন সৈকত, নাজমুল ইসলাম অপু, সৌম্য সরকার, হাসান মুরাদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে মধ্যাঞ্চলকে ৬৫ রানের উদ্বোধনী জুটি এনে দেন সৌম্য ও মিজানুর। সৌম্য সরকার ২১ ও মিজানুর রহমান ৩৯ রান করে বিদায় নেয়ার পর একটু চাপ সৃষ্টি হয় আব্দুল মজিদ ও মোহাম্মদ মিঠুন এক অঙ্কের ঘরে আউট হলে। তবে এরপর আর উইকেট হারাতে হয়নি এই দলকে।

অধিনায়ক মোসাদ্দেক হোসাইন সৈকতকে নিয়ে আল আমিন দেখেশুনে খেলতে থাকেন। চতুর্থ উইকেটে দুজনের ৮৮ রানের অবিচ্ছিন্ন জুটিই নিশ্চিত করে দলের জয়। আল আমিন ৬৯ বলে ৫৩ ও মোসাদ্দেক ৮৫ বলে ৩৩ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন ৪২.১ ওভারে। 

দক্ষিণাঞ্চলের পক্ষে নাসুম আহমেদ একাই শিকার করেন তিনটি উইকেট। ম্যাচের এবং সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হন মধ্যাঞ্চল অধিনায়ক মোসাদ্দেক হোসাইন সৈকতই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি