ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

১০ জনের পরিবারকে পাঁচ লাখ টাকা করে অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৩, ২৪ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৯:৫৪, ২৫ ডিসেম্বর ২০১৭

(ফাইল ফটো)

(ফাইল ফটো)

চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় সান্ত্বনা জানাতে গিয়ে পদদলিত হয়ে নিহত ১০ জনের পরিবারকে পাঁচ লাখ টাকা করে অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিবারগুলোর অবস্থা বিবেচনা করে কর্মসংস্থানেরও আশ্বাস দেন তিনি।

নৌবাহিনীর কর্মসূচিতে যোগ দিতে রোববার সকালে চট্টগ্রাম যান প্রধানমন্ত্রী। এ অনুষ্ঠান শেষে বিকেল ৪টা ৫ মিনিটে তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তিন বারের মেয়র প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর বাসায় যান।
সেখানে তাকে স্বাগত জানান, মহিউদ্দিনের স্ত্রী হাসিনা মহিউদ্দিন, তার দুই ছেলে মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও বোরহানুল হাসান চৌধুরী সালেহীন। এসময় ওই বাসায় উপস্থিত ছিলেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চবক) চেয়ারম্যান আবদুচ ছালাম ও রাউজানের এমপি এবিএম ফজলে করিম।


সাবেক মেয়রের কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০ জনের পরিবারের সদস্যরাও এ সময় ওই বাসায় ছিলেন। প্রধানমন্ত্রী শোকাহত পরিবারগুলোর সদস্যদের সমবেদনা জানান। এসময় তিনি নিহতদের পরিবার প্রতি পাঁচ লাখ টাকা করে ৫০ লাখ টাকা তুলে দেন।
পরে চবক চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, প্রধানমন্ত্রী প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর বাসায় গিয়ে পরিবারের সদস্যদের খোঁজখবর নিয়েছেন। তিনি তাদের সমবেদনা জানিয়েছেন।

তিনি আরও বলেন, কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০ জনের পরিবারের সদস্যদের সঙ্গেও সেখানে প্রধানমন্ত্রী কথা বলেন। তিনি নিহতদের পরিবারপ্রতি পাঁচ লাখ টাকা করে দিয়েছেন। পারিবারিক অবস্থান বিবেচনা করে কর্মসংস্থানেরও আশ্বাস দিয়েছেন।

 

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি